ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৬ ডিসেম্বর ২০২৩, ২২ অগ্রাহায়ণ ১৪৩০

শাকিবের বিরুদ্ধে আইনিভাবে লড়ব

প্রকাশিত: ১৮:৪১, ২০ মার্চ ২০২৩

শাকিবের বিরুদ্ধে আইনিভাবে লড়ব

প্রযোজক রহমত উল্ল্যাহ ও শাকিব খান

সম্প্রতি শাকিব খানের বিরুদ্ধে অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের অভিযোগ এনেছেন অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্ল্যাহ। তিনি জানান, আলোর মুখ না দেখা ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার নারী সহ-প্রযোজককে ধর্ষণ করেন। ওই ঘটনার পর শাকিব দেশে পালিয়ে আসেন বলেও জানান তিনি।

এদিকে এই অভিযোগকে পুরোপুরি মিথ্যা বলছেন শাকিব খান। রহমত উল্ল্যাহকে ভুয়া প্রযোজক দাবি করে তিনি গুলশান থানায় মামলা করতে যান। কিন্তু পুলিশ তার মামলা নেয়নি। পরে তিনি ডিবি কার্যালয়ে লিখিত অভিযোগ করেন।
 
এদিকে রহমত উল্ল্যাহ এখন অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন। সেখান থেকে দেশি একটি গণমাধ্যমকে তিনি বলেন, ‘শাকিব খান বলছে, আমি পালিয়ে এসেছি। এগুলো হাস্যকর। আমি অস্ট্রেলিয়ার নাগরিক। কাজ শেষ করে নিয়ম অনুযায়ী ঘরে ফিরেছি। আমি ১৫ মার্চে বলেছিলাম সাংবাদিকদের সঙ্গে আলাপকালে যে আমার হাতে সময় কম। অস্ট্রেলিয়ায় বেশকিছু কাজ আছে। দ্রুত ফিরতে হবে। বিষয়টি আমি শাকিব খান ও চলচ্চিত্রের বিভিন্ন সমিতিগুলোর কাছেও বলেছি। আমি কাজের টানেই এসেছি। কারো ভয়ে পালিয়ে আসিনি। আমি আবার আসব। অল্প কিছুদিনের মধ্যেই হয়তো সকল প্রমাণ নিয়ে দেখা হচ্ছে। শাকিব বিষয়টি সমঝোতার চেষ্টা করেছে। কিন্তু সে যৌক্তিক কোনো সমাধানে আসে না। আমি দেশ ছেড়েছি নিশ্চিত হবার পর এখন নাটক করছে। সে যেহেতু আমাকে ভুয়া-মিথ্যেবাদী বলছে তাই লড়াইটা এবার আইনিভাবে হবে।’

রহমত উল্ল্যাহ আরও বলেন, “আমাকে ভুয়া প্রযোজক ও প্রতারক বলেছে শাকিব। এর জবাব তাকে আইনিভাবেই দেব আমি। সব কাগজপত্রসহ দেশে এসে পুলিশের কাছে যাব। তখন আইন ঠিক করবে কে প্রতারক। আমি যে ‘অপারেশ অগ্নিপথ’ সিনেমার প্রযোজক এটা শাকিব ভালো করেই জানে। আমার সঙ্গে সিনেমাটি নিয়ে লিখিত চুক্তি আছে। আমার অর্থও লগ্নি হয়েছে শুটিংয়ে। আমার প্রশ্ন, আমি প্রতারক হলে, ভুয়া প্রযোজক হলে শাকিব আমার সঙ্গে সমঝোতার জন্য বসেছিল কেন? জটিলতাগুলোর সমাধান না করে লোক হাসাচ্ছেন তিনি। আমি যেসব অভিযোগ এনেছি তার বিরুদ্ধে, একটাও মিথ্যা না। আমার আইনজীবীর সঙ্গে এখানে কথা বলছি। কীভাবে কী করা যায়, আইনজীবী সিদ্ধান্ত নিচ্ছেন। আমি কিছুদিনের মধ্যেই আইনিভাবে লড়তে বাংলাদেশে আসছি। অল্প কিছুদিন অপেক্ষা করুন।’

এর আগে শাকিব খানের বিরুদ্ধে গেল ১৫ মার্চ প্রযোজক রহমত উল্ল্যাহ লিখিত আকারে বিস্তর অভিযোগ জমা দেন প্রযোজক-পরিবেশক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতিতে।

এমএস

সম্পর্কিত বিষয়: