ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফারিণের প্রতীক্ষার অবসান

এনআই বুলবুল

প্রকাশিত: ২১:২৯, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফারিণের প্রতীক্ষার অবসান

তাসনিয়া ফারিণ

দেশের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বৈচিত্র্যময় চরিত্রে নিজের অভিনয়প্রতিভা প্রমাণ করেছেন। নাটক দিয়ে দুই বাংলায় তুমুল দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি। নির্মাতাদের কাছে দারুণ একজন আস্থার শিল্পী হিসেবে নিজেকে তৈরি করেছেন। বলা যায়, ক্যারিয়ারের খুব অল্প সময়ে শীর্ষ অভিনেত্রীদের কাতারে চলে আসেন তিনি। দেশের বাইরে ওপার বাংলাতেও তিনি জায়গা করে নিয়েছেন। এ অভিনেত্রী ভক্তদের বহুদিনের ইচ্ছা পূরণ করে সম্প্রতি নাম লিখিয়েছেন সিনেমায়।

কাজ করেছেন কলকাতার একটি ছবিতে। পশ্চিমবঙ্গের পরিচালক অতনু ঘোষের নির্দেশনায় ‘আরও এক পৃথিবী’ সিনেমায় দেখা যাবে তাকে। কলকাতার সিনেমার মধ্য দিয়ে তার বড় পর্দায় অভিষেক হচ্ছে। ৩ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে তার প্রথম ছবি। এরআগে গেল ডিসেম্বরে সিনেমাটি মুক্তি পাবার কথা ছিল। কিন্তু সেটি আর হয়নি। অবশেষে অভিনেত্রীর প্রতীক্ষার অবসান হচ্ছে। প্রতীক্ষা নামের এক তরুণীর ১১ বছরের জীবনযাত্রার গল্প নিয়ে ছবিটি। এতে আরও অভিনয় করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, সাহেব ভট্টাচার্য, অনিন্দিতা বসুসহ অনেকে। সিনেমায় অভিষেক উপলক্ষে বেশ ফুরফুরে ও ব্যস্ত সময় পার করছেন তিনি। সময়টা বেশ উপভোগ করছেন তিনি।

তবে এ আনন্দের বাইরে রয়েছে তার কিছুটা আক্ষেপও। কারণ, ছবিটি কলকাতায় মুক্তি পাওয়ায় তার নিজের দেশের ভক্তরা সেটি দেখা থেকে বঞ্চিত হচ্ছেন। অভিনেত্রীর ভাষ্য, ‘সত্যি বলতে, বাংলাদেশে ছবিটা মুক্তি পেলে আমার চেয়ে বেশি খুশি কেউ হতো না। কিন্তু কিছু জিনিস তো আসলে আমার নিয়ন্ত্রণের বাইরে।’ বাংলাদেশের বহু মানুষ প্রায়শই কলকাতায় যান। সেসব মানুষের প্রতি তাসনিয়া ফারিণের আবদার, যেন কলকাতার প্রেক্ষাগৃহে বসে তার ছবিটি দেখেন এবং প্রতিক্রিয়া জানান।

এ সিনেমায় যুক্ত হওয়া শূটিং নিয়ে ফারিণ কথা বলেন। তিনি বলেন,  লন্ডনে এ সিনেমার শূটিং করেছি। এ সিনেমাটির গল্প শোনার পর মনে হলো এটি আমার সিনেমা। আমি এমন গল্পে যুক্ত হতে চাই যেটির সঙ্গে আমি মিশে যেতে পারব। সবার কাছে দোয়া চাই। কারণ এটা আমার প্রথম সিনেমা। এটা ঘিরে আমার অনেক স্বপ্ন, প্রত্যাশা। আমি জানি না, নিজেকে প্রথমবার বড় পর্দায় দেখে কেমন লাগবে। তবে ভালো কিছুর আশাই করছি। নাটকের মাধ্যমে দর্শকের কাছে পরিচিতি পেলেও দেশে এ অভিনেত্রী এখন ওটিটির দিকেই বেশি মনোযোগী।

সম্প্রতি ‘নিকষ’ শিরোনামের একটি ওয়েব সিরিজের শূটিং শেষ করেছেন তিনি। আলো ও অন্ধকারের চিরশত্রুতার ভেতর দুই বোনের জীবনবাজির গল্প নিয়ে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে আসছে এটি। এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন মেজবাহ উদ্দীন সুমন। ফারিণ বলেন, ‘এ ওয়েব ফিল্মের গল্পটি ইউনিক। দুই বোনের জীবনের সংগ্রাম এখানে দেখানো হবে। দর্শক ছবিটি দেখতে দেখতে অনেক রকম আবেগের মুখোমুখি হবেন।’ এটি পরিচালনা করেছেন রুবেল হাসান।  এদিকে নাটকের বর্তমান কাজগুলো নিয়েও অভিনেত্রী তার প্রতিক্রিয়া জানান।

নিজের কোয়ালিটি নষ্ট করে কাজ করতে চান না বলেও জানান তিনি। ‘লেডিস অ্যান্ড জেন্টেলম্যান’খ্যাত অভিনেত্রী আরও বলেন, এখন যে ধরনের গল্পে নাটক হচ্ছে সেটি করার চেয়ে না করায় ভালো মনে করি। এখানে ভালো কাজ দিয়েই দর্শকের সঙ্গে থাকব। গেল বছরটিও এ অভিনেত্রীর জন্য দারুণ ছিল। দারুণ সব কাজ দিয়ে দর্শকের সঙ্গে ছিলেন। তবে বরাবরই তিনি কোনো অ্যাওয়ার্ডের জন্য কাজ করেন না বলে জানান। অ্যাওয়ার্ডের চেয়ে কার সঙ্গে তিনি নমিনেশন পাচ্ছেন সেটাই তার কাছে বেশ আনন্দের মনে করেন।

×