ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

ওয়াসু মার্ট: ই-কমার্সের নতুন আস্থা

প্রকাশিত: ২০:১৮, ৯ অক্টোবর ২০২৩

ওয়াসু মার্ট: ই-কমার্সের নতুন আস্থা

লোগো

‘ওয়াসু মার্ট’বর্তমান সময়ের ই-কমার্সের একটি জনপ্রিয় নাম। জনশ্রুতিতে প্রতিষ্ঠানটি ‘ওয়াসু’নামেই বেশি পরিচিত। করোনা মহামারিতে ৬ অক্টোবর ২০২০ এ প্রতিষ্ঠান যাত্রা শুরু করলেও বর্তমানে এই ই-কমার্সের নাম লোকমুখে বেশ পরিচিত। 

প্রায় সবধরনের পণ্য ক্রেতারা তাদের চাহিদা মত পেয়ে থাকেন। বিভিন্ন ধরনের  ইলেকট্রনিক্স গ্যাজেটের পাশাপাশি ঘরের নিত্যপ্রয়োজনীয় পণ্য। 

এছাড়াও রান্নাঘরের জন্য এবং রান্নার কাজ সহজ করার বিভিন্ন কিচেন গ্যাজেট। প্রতিষ্ঠানটিতে ভোক্তারা আরও পেয়ে থাকে রূপচর্চার বিভিন্ন সামগ্রীসহ মেকআপ এবং বিউটি প্রোডাক্ট। ওয়াসু মার্টের প্রায় সকল পণ্যই বিভিন্ন নামী-দামী বিশ্বস্ত ব্র্যান্ডের সব ধরনের প্রোডাক্ট সুলভ মূল্যে ক্রেতারা অতি সহজে পেয়ে যান। ঘরে বসে কেনাকাটার এক আস্থার নাম ‘ওয়াসু মার্ট’।

ওয়াসু ই-কমার্স বিজনেস হিসেবে অল্পদিনেই জনগণের মাঝে বেশ আস্থা সৃষ্টি করেছে। বর্তমান সময়ে বেশিরভাগ ক্রেতারা ঘরে বসে তাদের পছন্দের পণ্য হাতের কাছে পেতে চান। ভোক্তারা আশা করেন যেন পণ্যটি হয় সেরা এবং বিভিন্ন শো-রুমের মতো আসল পণ্য। এই প্রযুক্তির যুগে অনেক নকল প্রতিষ্ঠান এবং নকল পণ্যের সমারোহে ওয়াসু সততার সাথে ক্রেতাদের মাঝে আস্থা এবং বিশ্বাস সৃষ্টি করেছে। 

দেশের মানুষের কাছে নির্ভেজাল কসমেটিক্স, জুয়েলারি, গ্যাজেট এবং গার্মেন্টস আইটেম সরবরাহ করাই এই প্রতিষ্ঠানে মূল উদ্দেশ্য। এই উদ্দেশ্যকে সামনে রেখে তারা অক্লান্ত শ্রম দিয়ে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। এই প্রতিষ্ঠানের জনপ্রিয় কিছু পণ্য ক্রেতাদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। 

উল্লেখযোগ্য কিছু পণ্য হচ্ছে- থানাকা ফেস প্যাক, আভিদা বডি ক্রিম, লিপ স্লিপিং মাস্ক, মিল্ক হোয়াইট সোটং জেল, রাইস সিরাম, ২৪কে গোল্ড আই সিরাম, সাজনা পাতার পাউডার ইত্যাদি। ওয়াসু মার্টের মূল লক্ষ্য তার নিজস্ব প্রোডাকশন এর মাধ্যমে একটি আন্তর্জাতিক ব্র্যান্ডে পরিণত হওয়া।

ই-কমার্স প্রতিষ্ঠান ওয়াসু মার্ট প্রতিষ্ঠা করেন মো. জয়নাল আবেদীন। তিনি মেয়ে ওয়াসেনাতের নামের সাথে মিল রেখে প্রতিষ্ঠানের নামকরণ করেন ‘ওয়াসু মার্ট’ যা ‘ওয়াসু’ নামে অত্যধিক পরিচিত। প্রতিষ্ঠানটির রয়েছে নিজস্ব ফেসবুক পেজ এবং ওয়েবসাইট। 

ভোক্তারা অতি সহজে ঘরে বসে পেজ এবং ওয়েবসাইটের মাধ্যমে নিজের পছন্দীয় পণ্যসমূহ সুলভ মূল্যে অর্ডার করতে পারবেন। ওয়াসু মার্ট তার লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে প্রতিনিয়ত পূরণ করে যাচ্ছে দেশের মানুষের চাহিদা এবং আস্থা সৃষ্টিতে অনন্য উদাহরণ রেখে যাচ্ছে।

 

এসআর

×