ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

উপায়- এ ফ্রিল্যান্সারদের আয় আসবে পেওনিয়ার-এর মাধ্যমে

প্রকাশিত: ২০:০০, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

উপায়- এ ফ্রিল্যান্সারদের আয় আসবে পেওনিয়ার-এর মাধ্যমে

বৃহস্পতিবারন হোটেল আমারি ঢাকায় এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন দুই কোম্পানির উর্ধতন কর্মকর্তারা

যুক্তরাষ্ট্র ভিত্তিক ফিনান্সিয়াল টেকনোলজি কোম্পানি পেওনিয়ার এর মাধ্যমে ২০০ টিরও অধিক দেশ হতে উপায় একাউন্টে তাৎক্ষনিক পেমেন্ট গ্রহণ করতে পারবেন বাংলাদেশের ফ্রিল্যান্সাররা। 

বৃহস্পতিবারন হোটেল আমারি ঢাকায় এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন উভয় কোম্পানির উর্ধতন কর্মকর্তারা। 

এই পার্টনারশিপের ফলে বাংলাদেশী ফ্রিল্যান্সাররা পেওনিয়ার-এর মাধ্যমে ফ্রীল্যান্সিং এর মাধ্যমে অর্জিত আয় তাদের উপায় একাউন্টে গ্রহণের পাশাপাশি আশি হাজারের বেশি উপায় পয়েন্টে ক্যাশ আউট করতে পারবেন। এতে খরচ হবে প্রতি হাজারে মাত্র ১০ টাকা।  উপরন্তু, ইউসিবি ব্যাংকের এটিএম ব্যবহার করে টাকা উত্তোলন করা যাবে বিনা খরচে। পাশাপাশি ফেব্রুয়ারি ২৪ থেকে মার্চ ২৩, ২০২৩ ক্যাম্পেইন চলাকালীন  পেওনিয়ার ব্যাল্যান্স হতে উপায় অ্যাপের মাধ্যমে টাকা উত্তোলন সফল হলে গ্রাহক এক শতাংশ ক্যাশ রিওয়ার্ড পাবেন। 

অনুষ্ঠানে উপস্থিত ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সদস্য এ.টি.এম তাহমিদুজ্জামান বলেন, "উপায় ও পেওনিয়ার-এর যৌথ উদ্যোগে বাংলাদেশের ফ্রিল্যান্সারদের ফর্মাল চ্যানেলে পেমেণ্ট আনার পাশাপাশি ফ্রিল্যান্সিং কার্যক্রমে তাদের অংশগ্রহণ ও সম্ভাবনাকে আরও বৃদ্ধি করবে। দেশের রেমিট্যান্স প্রবাহে ইতিবাচক প্রভাব ফেলবে এই উদ্যোগ।"  

বাংলাদেশে পেওনিয়ার -এর মার্কেট ডেভেলপমেন্ট প্রধান সঞ্জীব সরকার বলেন, "উপায়-এর সাথে পার্টনারশিপের মাধ্যমে বাংলাদেশের হাজার হাজার ফ্রিল্যান্সারকে তাদের বিদেশে অর্জিত আয় উপায় একাউন্টে এনে দিতে পেরে আমরা আনন্দিত।  বিশ্বজুড়ে বেশি সংখ্যক গ্রাহকের নিকট পেওনিয়ার সেবা পৌঁছাতে এই ধরনের কৌশলগত অংশীদারিত্ব অপরিহার্য। “

উপায় ব্যবহারকারীরা সহজেই অ্যাপের মাধ্যমে একটি নতুন পেওনিয়ার অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং বিদ্যমান পেওনিয়ার ব্যবহারকারীরা তাদের উপায় অ্যাকাউন্টের সাথে তাদের 

পেওনিয়ার অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারেন। রিয়েল-টাইমে লেনদেন সম্পাদন হওয়ার ফলে, ফ্রিল্যান্সাররা খুব দ্রুত ও সহজে তাদের ফান্ড আক্সেস করতে পারবেন। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রথম আলোর ডিজিটাল ট্রান্সফরমেশন ও যুব কার্যক্রমের প্রধান সমন্নয়ক মুনির হাসান এবং  বাংলাদেশ ফ্রীল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি’র  চেয়ারম্যান  ডঃ তানজিবা রহমান। উপায় এবং পেওনিয়ার-এর সিনিয়র কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
 

 

রহিম শেখ

×