শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার

অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে গ্রেনেড হামলা হয়েছিল। এ হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া নিহত হন। আহত হন ৭০জন নেতাকর্মী।

এ ঘটনার ১৭ বছর। এরমধ্যেও গ্রেনেডের অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন সেই সময়ে গুরুত্বর আহত আব্দুল্লাহ সরদার। এখনো তিনি পুরোপুরি সুস্থ নন। সে সময় তিনি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। এ ঘটনায় অকালে তার বাবাও প্রাণত্যাগ করেন। তার বাম হাত ও বাম পা এখনো পুরোপুরি স্বাভাবিক অবস্থায় ফিরে আসেনি। ২০০৫ সালের ২৭ জানুয়ারির ভয়াবহ স্মৃতি নিয়ে কথা বললে তিনি এখনো আঁতকে ওঠেন।

সেই সময় গ্রেনেড হামলায় গুরুতর আহত হলে তাকে বারডেম হাসপাতালে দলীয় সভানেত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে চিকিৎসা করানো হয়েছিল। এরপরেও জননেত্রী শেখ হাসিনা তাকে আর্থিকভাবে সহায়তা করেছেন। এজন্য তিনি নেত্রীর প্রতি কৃতজ্ঞ।

অশ্রুসজল চোখে তিনি বলেন, আমি বাবার লাশ কাঁধে বহন করে কবরস্থানে নিতে পারিনি। একজন মানুষের জীবনে এর চেয়ে বড় দুঃখের বিষয় আর কী হতে পারে।

গ্রেনেড হামলার সময় তিনি শাহ এএমএস কিবরিয়ার পাশে দাঁড়ানো ছিলেন। হঠাৎ বিকট শব্দে বিস্ফোরিত হয় গ্রেনেড। গ্রেনেডের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন। সেই থেকে এখন পর্যন্ত দেহে অসংখ্য স্প্লিন্টার নিয়ে বেঁচে আছেন। তিনি ২৭ জানুয়ারির ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         ছয় মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ॥ ১০ কাউন্সিলরের বাতিল         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল