শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চগড়ে পরপর দুই দিন কবর থেকে ১৮টি কঙ্কাল চুরি

পঞ্চগড়ে পরপর দুই দিন কবর থেকে ১৮টি কঙ্কাল চুরি

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ের বোদা উপজেলার একটি কববস্থানে দুদিনে ১৮টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। প্রতিটি কবরের মাটি সরিয়ে আবারও নতুন মাটি দিয়ে ঢেকে দেয়া হয়েছে। সোমবার ও মঙ্গলবার রাতে এই ১৮টি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে বলে সন্দেহ করছেন স্থানীয়রা। কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে কিনা তা নিশ্চিত হতে পারেনি উপজেলা প্রশাসন। তবে, এলাকাবাসীর দাবী, দু‘বছর আগে মারা যাওয়া ব্যাক্তিদের কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা।

বোদা উপজেলার চন্দনবাড়ি ইউপির সরকারপাড়া বটতলী এলাকায় দলুয়ার দিঘী কবরস্থানে এই ঘটনাটি ঘটে। একই কবরস্থান থেকে পরপর দুরাতে কবর থেকে কঙ্কাল চুরির ঘটনায় এলাকায় আতঙ্কের পাশাপাশি চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, স্থানীয় কয়েকজন মানুষ মঙ্গলবার কবরস্থান এলাকার সামনে দিয়ে যাওয়ার সময় হঠাৎ কয়েকটি কবর খনন অবস্থায় দেখতে পান। এ সময় তারা এলাকাবাসীকে ঘটনাটি জানালে এলাকার লোকজন কবরস্থানে যান এবং পরে কবরস্থান ঘুরে দেখতে পান ১৩টি কবরের মাটি খুঁড়ে আবার নতুন করে ঢেকে দেয়া হয়েছে। বিষয়টি তারা বোদা থানা পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসারকে জানান। ওইদিন বিকালে বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকতা ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপরও মঙ্গলবার রাতে আবারও ৫টি কবর খোঁড়া দেখতে পান এলাকাবাসী। মকছেদ আলী নামে এক বাসিন্দা বলেন, পরপর এতগুলো কবর খুঁড়ে কঙ্কাল চুরি করা হয়েছে এমন খবর জীবনে শুনিনি।

বোদা উপজেলা নির্বাহী অফিসার সলেমান আলী বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিন্তু আদালতের নির্দেশ ছাড়া কবর খনন করে দেখা সম্ভব নয় আদৌ কঙ্কালচুরি হয়েছে কিনা। তবে, এলাকাবাসীকে সজাগ থাকতে বলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক