মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটিয়ায় এতিমখানা নির্মানে বাঁধা দেওয়ার অভিযোগ

পটিয়ায় এতিমখানা নির্মানে বাঁধা দেওয়ার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ পটিয়া পৌরসভার বৈলতলী রোড সংলগ্ন আলম শাহ্ সড়কে হাছী আবদুছ ছাত্তার জামে মসজিদের আওতাধীন এতিমখানা ও হেফজ্খানা নির্মানে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে একটি কিশোর গ্যাং চক্র। ফারজানা আকতার নামের এক মহিলার নিয়ন্ত্রনাধীন কিশোর গ্যাংটি এতিমখানা নির্মানে বাঁধা সৃষ্টি সহ সম্প্রতি এতিমখানার বাউন্ডারী ওয়াল ও ঘর ভাংচুর করেছে। রবিবার সকালে পটিয়ার একটি রেষ্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির লোকজন ও স্থানীয় মুসল্লিরা এ অভিযোগ করেন।

লিখিত অভিযোগে মসজিদ কমিটির মোতয়াল্লী হাজী আবুল কালাম জানান, পৌরসভার ৬ নং ওয়ার্ডের দানশীল ব্যাক্তি প্রবাসী হাজী আবুল বশর এলাকায় মুসল্লীদের নামাজ আদায়ের সুবিধার্থে হাজী আবদুছ ছাত্তার জামে মসজিদ প্রতিষ্ঠা করেন। এছাড়া গরীব শিশু, কিশোরদের দ্বীনি শিক্ষা প্রদানের জন্য একটি এতিমখানা ও হেফজখানা নির্মাণের উদ্যোগ নেন। স্থানীয় এলাকার মরহুম দুদু মিয়ার তিন পুত্রের প্রাপ্য সম্পত্তি থেকে মাহমুদুর রহমান নামের একপুত্র হতে ২.৪০ শতক জায়গা ক্রয় করেন। এর মধ্যে ভাটিখাইন এলাকার মুছাসহ ৪ জন দুদু মিয়ার দুইপুত্র থেকে এ স্থান থেকে কিছু জায়গা ক্রয় করেন।

পৌরসভার মেয়রসহ প্রশাসনকে বিষয়টি অবহিত করলে এ বিষয়ে পৌর কাউন্সিলর গোফরান রানা, শফিকুর রহমান, কামাল উদ্দিন বেলাল এবং হুইপের ভাই নবাব ও সাবেক কমিশনার হাসান মুরাদসহ গণ্যমান্য ব্যক্তিগণ ভূমি পরিমাপ করে উভয় পক্ষের জায়গায় সীমানা প্রাচীর দেন। এতে এতিমখানা নির্মাণ করতে গেলে প্রতিপক্ষ বাধা দেন।

শীর্ষ সংবাদ:
জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩         তৃতীয় দিন শেষে বাংলাদেশের রান ৩১৮/৩         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী