শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গভীর রাতে শাবি ছাত্রীদের তিন দফা দাবিতে আন্দোলন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে গভীর রাতে আন্দোলনে নামেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ছাত্রীরা। টানা ২ ঘণ্টা আন্দোলন শেষে শাবি উপাচার্যের আশ্বাসে তারা রাত আড়াইটায় হলে ফিরেন তারা।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টা থেকে আন্দোলন করেন শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী দ্বিতীয় ছাত্রী হলের ছাত্রীরা। পরবর্তীতে ভিসি এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল কমিটির সদস্যরা সমস্যা সমাধানের জন্য ছাত্রীদের ৫ প্রতিনিধির সঙ্গে ভিসির বাসভবনে বৈঠক করেন। আশ্বাস দেন তাদের তিন দফা দাবি পূরণের। অব্যবস্থাপনা, খাবারের মান ও প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার দুর্ব্যবহারের প্রতিবাদে হলের বাইরে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করেন ছাত্রীরা। জানা যায়, এ ব্যাপারে হলের আবাসিক ছাত্রীরা প্রভোস্টের সঙ্গে শান্তিপূর্ণভাবে কথা বলতে চাইলে তিনি আসতে অসম্মতি জানান। এ সময় প্রভোস্ট বলেছেন, ‘হল থেকে বের হয়ে গেলে বের হয়ে যাও। আমি আসতে পারব না।’ তিনি ছাত্রীদের পাল্টা প্রশ্নও ছুড়ে দেন। উত্তেজিত হয়ে বলে ওঠেন ‘কেউ কি মারা গেছে? মারা গেলে তখন দেখা যাবে, আমার ঠ্যাকা পড়ে নাই। এমন মন্তব্যের পাশাপাশি একাধিক অসম্মানজনক ও আপত্তিকর বাক্য ব্যবহার করেন বলেও দাবি করেছেন আন্দোলনকারী ছাত্রীরা। ছাত্রীরা প্রভোস্টকে জানান, তিনি না এলে তারা ত্রিশ মিনিটের মধ্যে হল ছেড়ে বেরিয়ে যাবেন। প্রতি উত্তরে প্রভোস্ট বলেছেন, ‘বের হয়ে যাও। লজ্জা থাকলে রুমে ঢুকবা না।’ দ্বিতীয় ছাত্রী হলের প্রভোস্টের এমন আচরণ ও দুর্ব্যবহারের প্রতিবাদে ছাত্রীরা আন্দোলন করতে হল থেকে বেরিয়ে দাবি আদায়ের জন্য আন্দোলন শুরু করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল কমিটির সদস্যরা আন্দোলনকারী ছাত্রীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে রাত ২টা ৩০ মিনিটে তারা হলে ফিরেন।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার