বুধবার ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগদাদের গ্রীন জোনে চার দফা রকেট হামলা

বাগদাদের গ্রীন জোনে চার দফা রকেট হামলা

ইরাকের রাজধানী বাগদাদের কূটনৈতিক এলাকা-গ্রীন জোনে মার্কিন দূতাবাসের কাছে ফের চার দফা রকেট হামলা হয়েছে। এতে শিশুসহ তিনজন বেসামরিক লোক আহত হয়েছে বলে জানা গেছে। ইরাকের দুই নিরাপত্তাবিষয়ক কর্মকর্তার বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে এ তথ্য।

জানা গেছে, স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের দূতাবাসের এলাকার মধ্যে তিনটি মিসাইল নিক্ষেপ করা হয়। আরেকটি হামলা চালানো হয় একটি আবাসিক কমপ্লেক্সের ভেতরে একটি শিক্ষাপ্রতিষ্ঠানকে লক্ষ্য করে। নাম না প্রকাশ করার শর্তে ওই দুই নিরাপত্তাবিষয়ক কর্মকর্তা এসব তথ্য জানান, কারণ তাদের গণমাধ্যমের সামনে কথা বলার অনুমতি নেই। তাৎক্ষণিকভাবে এ হামলার দায় কেউ স্বীকার করেনি। ইরাকি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, বাগদাদের ডোরা এলাকা থেকে রকেটগুলো নিক্ষেপ করা হয়েছিল। বাগদাদে অবস্থিত মার্কিন দূতাবাস কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, সন্ত্রাসী গোষ্ঠীগুলো ইরাকের নিরাপত্তা, সার্বভৌমত্ব এবং আন্তর্জাতিক সম্পর্ককে ক্ষুণ্ণ করার চেষ্টা করছে। দূতাবাসের সি-র ্যাম প্রতিরক্ষা ব্যবস্থা রকেটগুলোতে প্রতিহত করার কথাও জানান তিনি। বাগদাদের গ্রীন জোনে বিদেশী দূতাবাসগুলো অবস্থিত। প্রায় সময় দূতাবাস ও সরকারী ভবনকে লক্ষ্য করে রকেট হামলা চালানো হয়।২০২০ সালের জানুয়ারিতে মার্কিন ড্রোন হামলায় ইরানের জেনারেল কাসেম সোলেমানি এবং ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিস নিহত হওয়ার পর থেকে বাগদাদের গ্রীন জোন বারবার রকেট হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। এদিকে গত বৃহস্পতিবার, ইরাক ও সিরিয়ায় মার্কিন সেনাদের লক্ষ্যবস্তুতে দফায় দফায় হামলা চালানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী