মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাকার অভাবে উন্নত চিকিৎসা হচ্ছে না পঞ্চম শ্রেণীর ছাত্রী মিমের

টাকার অভাবে উন্নত চিকিৎসা হচ্ছে না পঞ্চম শ্রেণীর ছাত্রী মিমের

সংবাদদাতা, চাটমোহর, পাবনা ॥ পৌর সদরের কাজীপাড়া মহল্লার মিরাজ উদ্দিনের মেয়ে নাফিজা লুবাবা মিম (১২) অর্থের অভাবে মৃত্যুর সঙ্গে লড়ছে। চিকিৎসকরা জানিয়েছেন, মিমের হার্টে ছিদ্র ধরা পড়েছে।

মিম ২০২১ সালে কাজিপাড়া প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণী পাস করেছে। তার বাবা মিরাজ উদ্দিন পেশাগতভাবে একজন ইলেকট্রিক মিস্ত্রি। মা আমেনা খাতুন গৃহিনী। অসুস্থ মিমের পিতা মিরাজ উদ্দিন জানান, নিজ বসতভিটা না থাকায় প্রায় ১৫ বছর ধরে কাজিপাড়া মহল্লায় ভাড়া বাড়িতে বসবাস করছেন তারা। দুই মেয়ে ও স্ত্রীসহ চারজনের সংসারের অনেক কষ্টে ভরণপোষণের ব্যবস্থা করতে হয় তাকে। কোন জমাজমিও নেই। এদিকে করোনা শুরু হওয়ার পর থেকে কাজকর্ম তেমন না থাকায় আয়ও কমে গেছে। এই অভাবের সংসারে গত প্রায় ৪ বছর ধরে মিম অসুস্থ হয়ে চিকিৎসার অভাবে ভুগছে।

তিনি আরও জানান, অনেক কষ্টে পাবনায় চিকিৎসক খলিলুর রহমানের নিকট মেয়েকে কোন মতে চিকিৎসা দিচ্ছেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী মিমকে ঢাকায় ভালো হাসপাতালে ভর্তি করাতে বলা হয়েছে। কিন্তু অর্থের অভাবে মেয়েকে ঢাকায় চিকিৎসা দিতে পারছেন না। স্থানীয় চিকিৎসকের নির্দেশনায় ওষুধ খাওয়াতেও হিমশিম খাচ্ছেন। এদিকে, ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি হচ্ছে মিমের। সম্প্রতি মেয়েটি আরও বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তির পরামর্শ দেন চিকিৎসক।

চিকিৎসকের পরামর্শ ও পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা গেছে, মিমের হার্ট ছিদ্র হয়ে আছে। এজন্য তাকে দ্রুত অপারেশন করাতে হবে। এতে খরচ হবে প্রায় ৪ লাখ টাকা, যা যোগাড় করা অসহায় গরিব পিতার পক্ষে অসম্ভব। তাই বুকফাটা কান্নায় পিতা মৃত্যুর সঙ্গে লড়া অসুস্থ মেয়ের চিকিৎসার জন্য দেশবাসীর কাছে সহযোগিতা কামনা করেছেন। অসুস্থ মিম বলেন, এই সুন্দর পৃথিবীতে আমার হয়ত বেঁচে থাকা হবে না, লেখাপড়া হবে না। আর আমাকে সুস্থ করতে এত টাকা জোগাড় করা আমার বাবার পক্ষেও সম্ভব হবে না। তাই বেঁচে থাকার জন্য মিম সকলের সহযোগিতা কামনা করছেন। তার পরিবারের সঙ্গে যোগাযোগ ও সাহায্যের জন্য মোবাইল নাম্বার- ০১৯৬৫-৬৮০৬২৭ (নগদ এ্যাকাউন্ট)।

ঘোষণা ॥ দৈনিক জনকণ্ঠ ‘মানুষ মানুষের জন্য’ বিভাগে খবর প্রকাশের মাধ্যমে সহৃদয় ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ ঘটিয়ে দিয়ে থাকে। সাহায্য সরাসরি সাহায্যপ্রার্থীর ব্যাংক এ্যাকাউন্ট বা বিকাশ নম্বরে দিতে হবে। নগদ দিতে চাইলে সাহায্য প্রার্থীর দেয়া মোবাইল ফোনে যোগাযোগ করতে হবে। দৈনিক জনকণ্ঠ এ বিষয়ে কোন দায়ভার গ্রহণ করবে না।

শীর্ষ সংবাদ:
আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে         কুমার নদে বিলীন মন্দিরসহ ১১ স্থাপনা         মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকেটের মূল্য তিনগুণ বেড়েছে         এবারের পুলিশ সপ্তাহে পুরনো দাবিগুলোই উত্থাপনের উদ্যোগ         দক্ষতা মূল্যায়নের মূল ভিত্তি হবে পারফরমেন্স         শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         আন্দোলনকারীদের অর্থ সংগ্রহের ৬ ‘অ্যাকাউন্ট বন্ধ’         ভূমি নিয়ে আসছে নতুন আইন