বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাকার অভাবে উন্নত চিকিৎসা হচ্ছে না পঞ্চম শ্রেণীর ছাত্রী মিমের

টাকার অভাবে উন্নত চিকিৎসা হচ্ছে না পঞ্চম শ্রেণীর ছাত্রী মিমের

সংবাদদাতা, চাটমোহর, পাবনা ॥ পৌর সদরের কাজীপাড়া মহল্লার মিরাজ উদ্দিনের মেয়ে নাফিজা লুবাবা মিম (১২) অর্থের অভাবে মৃত্যুর সঙ্গে লড়ছে। চিকিৎসকরা জানিয়েছেন, মিমের হার্টে ছিদ্র ধরা পড়েছে।

মিম ২০২১ সালে কাজিপাড়া প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণী পাস করেছে। তার বাবা মিরাজ উদ্দিন পেশাগতভাবে একজন ইলেকট্রিক মিস্ত্রি। মা আমেনা খাতুন গৃহিনী। অসুস্থ মিমের পিতা মিরাজ উদ্দিন জানান, নিজ বসতভিটা না থাকায় প্রায় ১৫ বছর ধরে কাজিপাড়া মহল্লায় ভাড়া বাড়িতে বসবাস করছেন তারা। দুই মেয়ে ও স্ত্রীসহ চারজনের সংসারের অনেক কষ্টে ভরণপোষণের ব্যবস্থা করতে হয় তাকে। কোন জমাজমিও নেই। এদিকে করোনা শুরু হওয়ার পর থেকে কাজকর্ম তেমন না থাকায় আয়ও কমে গেছে। এই অভাবের সংসারে গত প্রায় ৪ বছর ধরে মিম অসুস্থ হয়ে চিকিৎসার অভাবে ভুগছে।

তিনি আরও জানান, অনেক কষ্টে পাবনায় চিকিৎসক খলিলুর রহমানের নিকট মেয়েকে কোন মতে চিকিৎসা দিচ্ছেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী মিমকে ঢাকায় ভালো হাসপাতালে ভর্তি করাতে বলা হয়েছে। কিন্তু অর্থের অভাবে মেয়েকে ঢাকায় চিকিৎসা দিতে পারছেন না। স্থানীয় চিকিৎসকের নির্দেশনায় ওষুধ খাওয়াতেও হিমশিম খাচ্ছেন। এদিকে, ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি হচ্ছে মিমের। সম্প্রতি মেয়েটি আরও বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তির পরামর্শ দেন চিকিৎসক।

চিকিৎসকের পরামর্শ ও পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা গেছে, মিমের হার্ট ছিদ্র হয়ে আছে। এজন্য তাকে দ্রুত অপারেশন করাতে হবে। এতে খরচ হবে প্রায় ৪ লাখ টাকা, যা যোগাড় করা অসহায় গরিব পিতার পক্ষে অসম্ভব। তাই বুকফাটা কান্নায় পিতা মৃত্যুর সঙ্গে লড়া অসুস্থ মেয়ের চিকিৎসার জন্য দেশবাসীর কাছে সহযোগিতা কামনা করেছেন। অসুস্থ মিম বলেন, এই সুন্দর পৃথিবীতে আমার হয়ত বেঁচে থাকা হবে না, লেখাপড়া হবে না। আর আমাকে সুস্থ করতে এত টাকা জোগাড় করা আমার বাবার পক্ষেও সম্ভব হবে না। তাই বেঁচে থাকার জন্য মিম সকলের সহযোগিতা কামনা করছেন। তার পরিবারের সঙ্গে যোগাযোগ ও সাহায্যের জন্য মোবাইল নাম্বার- ০১৯৬৫-৬৮০৬২৭ (নগদ এ্যাকাউন্ট)।

ঘোষণা ॥ দৈনিক জনকণ্ঠ ‘মানুষ মানুষের জন্য’ বিভাগে খবর প্রকাশের মাধ্যমে সহৃদয় ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ ঘটিয়ে দিয়ে থাকে। সাহায্য সরাসরি সাহায্যপ্রার্থীর ব্যাংক এ্যাকাউন্ট বা বিকাশ নম্বরে দিতে হবে। নগদ দিতে চাইলে সাহায্য প্রার্থীর দেয়া মোবাইল ফোনে যোগাযোগ করতে হবে। দৈনিক জনকণ্ঠ এ বিষয়ে কোন দায়ভার গ্রহণ করবে না।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         সাকিব আল হাসানের পিপলস ব্যাংকের আবেদন বাতিল         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট