বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোয়ার্টারে ওসাকা ও সিমোনা

কোয়ার্টারে ওসাকা ও সিমোনা

স্পোর্টস রিপোর্টার ॥ নতুন মৌসুমে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন নাওমি ওসাকা, আন্দ্রে পেটকোভিচ, ভেরোনিকা কুদারমেতোভা এবং সিমোনা হ্যালেপের মতো তারকারা। মেলবোর্ন ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে জাপানের নাওমি ওসাকা ৬-১ এবং ৬-১ গেমে সরাসরি সেটে পরাজিত করেন বেলজিয়ামের মারিনা জানেভস্কাকে। টানা দুই জয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেছেন তিনি। শেষ আটের ম্যাচে চার গ্র্যান্ডস্লামের মালিক নাওমি ওসাকার প্রতিপক্ষ জার্মান তারকা আন্দ্রেয়া পেটকোভিচ। দ্বিতীয় পর্বের ম্যাচে যিনি তিন সেটের কঠিন লড়াইয়ের পর ৭-৫, ২-৬ এবং ৬-৪ ব্যবধানে পরাজিত করেন ফ্রান্সের তরুণ খেলোয়াড় ক্ল্যারা বুরেলকে।

নাওমি ওসাকার মতো মেলবোর্নে টানা দ্বিতীয় জয়ের স্বাদ পেয়েছেন সিমোনা হ্যালেপও। বৃহস্পতিবার শেষ ষোলোর ম্যাচে রোমানিয়ার এই তারকা খেলোয়াড় ৬-২ এবং ৬-১ গেমে হারিয়েছেন তারই স্বদেশী এলিনা গ্যাব্রিয়েলা রুসেকে। কোয়ার্টার ফাইনালের টিকেট কেটে দারুণ খুশি দ্বিতীয় বাছাই। এ প্রসঙ্গে নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘এভাবে ম্যাচটা জিততে পেরে আমি খুব খুশি। সূচনাটা কিছু ভিন্নভাবে হয়েছিল যে কারণে বল ভালভাবে খেলতে পারছিলাম না কিন্তু ধীরে ধীরে বেশ ভালভাবেই নিজের ছন্দ খুঁজে পাই। আমি মনে করি দাপুটে পারফর্ম করেই জয়ের দেখা পেয়েছি। তাতে খুব খুশি। প্রাক মৌসুমে কঠোর পরিশ্রম করেছি। সেই সময়টাতে অফিসিয়াল ম্যাচ খেলতে না পারার অভাব বোধ করেছি। সেই তাড়না থেকেই আমি এখানে এবং সবসময়ই চেষ্টা করি নিজের সেরাটা ঢেলে দিতে।’ পরের রাউন্ডে হ্যালেপের প্রতিপক্ষ ভিক্টোরিজা গোলুবিক। রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে যিনি ৬-৩ এবং ৬-০ ব্যবধানে উড়িয়ে দেন লেসলি পাত্তিনামা কারখোভকে।

শীর্ষ সংবাদ:
দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         মিরপুর টেস্ট ॥ বৃষ্টির পর আবার খেলা শুরু         দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         জো বাইডেন এশিয়া ছাড়তেই তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া