রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোয়ার্টারে ওসাকা ও সিমোনা

কোয়ার্টারে ওসাকা ও সিমোনা

স্পোর্টস রিপোর্টার ॥ নতুন মৌসুমে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন নাওমি ওসাকা, আন্দ্রে পেটকোভিচ, ভেরোনিকা কুদারমেতোভা এবং সিমোনা হ্যালেপের মতো তারকারা। মেলবোর্ন ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে জাপানের নাওমি ওসাকা ৬-১ এবং ৬-১ গেমে সরাসরি সেটে পরাজিত করেন বেলজিয়ামের মারিনা জানেভস্কাকে। টানা দুই জয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেছেন তিনি। শেষ আটের ম্যাচে চার গ্র্যান্ডস্লামের মালিক নাওমি ওসাকার প্রতিপক্ষ জার্মান তারকা আন্দ্রেয়া পেটকোভিচ। দ্বিতীয় পর্বের ম্যাচে যিনি তিন সেটের কঠিন লড়াইয়ের পর ৭-৫, ২-৬ এবং ৬-৪ ব্যবধানে পরাজিত করেন ফ্রান্সের তরুণ খেলোয়াড় ক্ল্যারা বুরেলকে।

নাওমি ওসাকার মতো মেলবোর্নে টানা দ্বিতীয় জয়ের স্বাদ পেয়েছেন সিমোনা হ্যালেপও। বৃহস্পতিবার শেষ ষোলোর ম্যাচে রোমানিয়ার এই তারকা খেলোয়াড় ৬-২ এবং ৬-১ গেমে হারিয়েছেন তারই স্বদেশী এলিনা গ্যাব্রিয়েলা রুসেকে। কোয়ার্টার ফাইনালের টিকেট কেটে দারুণ খুশি দ্বিতীয় বাছাই। এ প্রসঙ্গে নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘এভাবে ম্যাচটা জিততে পেরে আমি খুব খুশি। সূচনাটা কিছু ভিন্নভাবে হয়েছিল যে কারণে বল ভালভাবে খেলতে পারছিলাম না কিন্তু ধীরে ধীরে বেশ ভালভাবেই নিজের ছন্দ খুঁজে পাই। আমি মনে করি দাপুটে পারফর্ম করেই জয়ের দেখা পেয়েছি। তাতে খুব খুশি। প্রাক মৌসুমে কঠোর পরিশ্রম করেছি। সেই সময়টাতে অফিসিয়াল ম্যাচ খেলতে না পারার অভাব বোধ করেছি। সেই তাড়না থেকেই আমি এখানে এবং সবসময়ই চেষ্টা করি নিজের সেরাটা ঢেলে দিতে।’ পরের রাউন্ডে হ্যালেপের প্রতিপক্ষ ভিক্টোরিজা গোলুবিক। রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে যিনি ৬-৩ এবং ৬-০ ব্যবধানে উড়িয়ে দেন লেসলি পাত্তিনামা কারখোভকে।

শীর্ষ সংবাদ:
ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         ‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস