শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বামী হারানো বীর-নারীদের বড় ভরসা ছিলেন বিপিনের স্ত্রী মধুলিকা

স্বামী হারানো বীর-নারীদের বড় ভরসা ছিলেন বিপিনের স্ত্রী মধুলিকা

অনলাইন ডেস্ক ॥ হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় অগ্নিদগ্ধ ভারতের সশস্ত্র বাহিনীর প্রধান বিপিন রাওয়াত ও তার স্ত্রী মারা গেছেন। বিপিন রাওয়তের স্ত্রী হিসেবে তো বটেই, সমাজসেবী হিসেবেও মধুলিকার ছিল খ্যাতি।

বরবার সেনাবাহিনীর শহীদদের বিধবা স্ত্রীদের জন্য কাজ করেছেন। সঙ্গে শহীদ সেনা কর্তা ও সেনা সদস্যদের সন্তানের জন্যও কাজ করেন বিপিনের মধুলিকা।

স্বামী বিপিনের হেলিকপ্টারে সফরসঙ্গী হয়েছিলেন মধুলিকাও। বুধবার দুপুরে যে হেলিকপ্টার নীলগিরির জঙ্গলে ভেঙে পড়ে।

স্বামী সেনার সর্বাধিনায়ক হওয়ায় মধুলিকা ছিলেন ‘ডিফেন্স ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’-এর সঙ্গে যুক্ত।

মধুলিকা রাওয়ত যুক্ত ছিলেন আরও একটি সংগঠনের সঙ্গে। সেটি ভারতের অন্যতম বড় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আর্মি ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’। মৃত সেনা সদস্যদের স্ত্রী তথা বীর-নারী এবং সন্তানদের জন্য বিভিন্ন কল্যাণমূলক কর্মসূচিতে নিয়মিত দেখা যেত মধুলিকাকে।

মৃত সেনা সদস্যদের স্ত্রীদের স্বাবলম্বী করে তুলতে এই সংগঠন বিউটিশিয়ান কোর্স চালায়। এছাড়াও কেক ও চকোলেট বানানো শেখানো হয়। সেই সব কাজে যুক্ত ছিলেন মধুলিকা। মধুলিকার পরিচালনায় ওই সংগঠন সেনা পরিবারের স্বাস্থ্যে সচেতনতা বাড়াতেও নানা কর্মসূচি নেয়।

সেনা সূত্রে জানা গেছে, ক্যান্সার রোগীদের জন্যও বিভিন্ন কাজে যুক্ত ছিলেন মধুলিকা। তিনি লেখাপড়া করেন দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে। তিনি মনস্তত্ত্ব বিষয়ে স্নাতক।

বিপিন রাওয়াতের সঙ্গে বিয়ের পর থেকেই নানা সমাজকল্যাণমূলক কাজে যুক্ত হন। একই সঙ্গে মানুষ করেন তাদের দুই কন্যাকে।

শীর্ষ সংবাদ:
অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক         পাকিস্তানি মুদ্রার ১ ডলার কিনতে লাগছে ২শ রুপি         জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার