মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিনেমা দ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট!

সিনেমা দ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট!

সংস্কৃতি ডেস্ক ॥ ‘ওমিক্রন’ নামটা এ সময়ে নতুন মনে হলেও এই নামে রয়েছে একটি সিনেমা। ১৯৬৩ সালে নির্মিত হয়েছে ইতালীয় সিনেমা ‘ওমিক্রন’।

সম্প্রতি সিনেমাটির পোস্টার সামাজিক মাধ্যমে ভাইরাল। এতে লেখা ‘দ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট’। তবে সিনেমার মূল নাম ‘ওমিক্রন’।

ইতালির এই সিনেমার গল্পে নেই কোন ভাইরাসের কথা। এর গল্পে রয়েছে ভিনগ্রহের এক প্রাণী পৃথিবীতে এসে এক ব্যক্তির মৃতদেহ কব্জা করে। মানবদেহে ঢুকে সে পৃথিবীবাসীর আদব-কায়দা শিখতে থাকে। ভবিষ্যতে পৃথিবী আক্রমণ করলে তারা যাতে যুদ্ধে জিততে পারে, এ ছিল তারই প্রস্তুতি।

পৃথিবীর রাজনৈতিক পরিস্থিতিও ক্রমে বুঝতে পারে ভিনগ্রহী। এরপর নানা কাহিনী নিয়ে এগিয়ে যায় সিনেমাটির গল্প।

করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের নাম ছড়িয়ে পড়তেই ইউটিউবে ভেসে উঠেছে সাদাকালো যুগের ‘ওমিক্রন’ সিনেমাটি। মজা করে আরেকটি সিনেমার পোস্টারে নাম বদলে দেয়া হয়েছে ‘দ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট’। সেই পোস্টারটি ১৯৭৬ সালের একটি স্প্যানিশ সিনেমার।

পরে জানাজানি হয় পোস্টারটি ভুয়া। যিনি এটি তৈরি করেছিলেন সেই বেকি চিটল টুইট করে লেখেন, আমার তৈরি পোস্টারগুলো ভাইরাল হয়ে গিয়েছে। মজা করে তৈরি করেছিলাম।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট