রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘রাতজাগা পাখি’তে সিঁথি সাহা

‘রাতজাগা পাখি’তে সিঁথি সাহা

স্টাফ রিপোর্টার ॥ বলিউডের অন্যতম জনপ্রিয় সুফি গায়ক শাফকাত আমানত আলি এই প্রথমবার গাইলেন বাংলা গান। সহশিল্পী বাংলাদেশের সুকণ্ঠী-সুশ্রী সিঁথি সাহা। দুজনে মিলে গাইলেন ‘রাত জাগা পাখি’। যা ২ ডিসেম্বর রাতে আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হলো অন্তর্জালে, বিশ্বজুড়ে। আর এই আনুষ্ঠানিকতায় অংশ নিয়ে শাফকাত শোনালেন সৈয়দ আব্দুল হাদীর গাওয়া বিখ্যাত গান ‘কেউ কোনদিন আমারে তো কথা দিলো না’। অন্যদিকে একই অনুষ্ঠানে অতিথি হিসেবে হাজির হয়ে সিঁথি সাহাকে সিনেমায় অভিনয়ের প্রস্তাব দিলেন ওমর সানী। কারণ, ‘রাত জাগা পাখি’তে সিঁথির অভিনয়-এক্সপ্রেশন দেখে যারপরনাই মুগ্ধ এই নায়ক। বৃহস্পতিবার রাতে রাজধানীর ইমপেটাস লাউঞ্জে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্র্যান্ড মেরিল নিবেদিত গানটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্যজন আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর বলেন, সিঁথি নামকরা একজন বিদেশী শিল্পীর সঙ্গে গান করেছেন। এটা আনন্দের। তবে আমরা চাইবো সামনে সিঁথির সঙ্গে বিদেশী শিল্পীরা গাইবার জন্য উন্মুখ থাকবে। কারণ, এখন আর আমরা পিছিয়ে নেই। উন্নয়নের অগ্রযাত্রায় আছি। এই উন্নয়নটা অর্থনৈতিক হলে হবে না। আমাদের সাহিত্য, সংস্কৃতি, বিজ্ঞান, খেলা-সবদিকেই এই উন্নয়নটা জরুরী। তবে উন্নয়নটা টেকসই হবে। সিঁথির অগ্রযাত্রা অব্যাহত থাকুক।

এদিকে আসাদুজ্জামান নূরের বক্তব্য শেষে নায়ক ওমর সানী মুগ্ধতা প্রকাশ করেন সিঁথি সাহার ভিডিও পারফরমেন্স দেখে। তিনি বলেন, সিঁথির মধ্যে শুধু গানের দক্ষতা আছে তা নয়, অভিনয়েও তার দারুণ প্রতিভা রয়েছে। যেটা একটু আগে তার এই ভিডিওতে দেখলাম। এরপর পাশে দাঁড়ানো সিঁথিকে সরাসরি প্রস্তাব দিলেন অভিনয়ের।

এরপরই ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন শাফকাত আমানত আলি। মুগ্ধতা প্রকাশ করেন বাংলাদেশের সঙ্গীত ও ফোক ফেস্ট আয়োজন নিয়ে। প্রশংসা করেন সিঁথি সাহার। আর সবাইকে চমকে দিয়ে গেয়ে শোনান সৈয়দ আব্দুল হাদীর গাওয়া বিখ্যাত গান- ‘কেউ কোনদিন আমারে তো কথা দিলো না...’। ‘রাত জাগা পাখি’র কথা ও সুর করেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। গল্পনির্ভর ভিডিও নির্মাণ করেছে প্রেক্ষাগৃহ। এতে সিঁথির বিপরীতে মডেল হয়েছেন এবিএম সুমন।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর