মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগে আওয়ামী লীগনেতার সংবাদ সম্মেলন

জামালপুরে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগে আওয়ামী লীগনেতার সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ ও প্রতিকার চেয়ে সাংবাদিক সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। শনিবার দুপুরে উপজেলার বগারচর ইউনিয়নের উত্তর সারমারা এলাকায় নিজ বাড়িতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন বগারচর ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তারা।

সাংবাদিক সম্মেলনে ভুক্তভোগী আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন তারা বলেন, নানা বিষয় নিয়ে একই এলাকার মৃত রফিজ উদ্দিনের ছেলে সাবেক ব্যাংক কর্মকর্তা আবুল বাশার দীর্ঘদিন ধরে তার সাথে শত্রুতা পোষণ করে আসছেন।

পূর্ব শত্রুতার জেরে আবুল হোসেন গত এক বছরে আনোয়ার হোসেন, তার স্ত্রী, সন্তান ও ভাই ভাতিজাদের নামে ১০টি মিথ্যা মামলা দায়ের করেছেন। স্কুল কলেজ পড়–য়া শিক্ষার্থীদেরও আসামি করা হয়েছে মামলায়। তাছাড়া যে ঘটনাগুলো উল্লেখ করে মামলা করা হয়েছে এরকম কোন ঘটনাই ঘটেনি। শুধু হয়রানি করতেই মামলাগুলো করা হয়েছে বলে দাবি করেন তিনি। আনোয়ার হোসেনের ছোট ভাই বগারচর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক রেজাউল করিম বলেন, আবুল বাশার এলাকায় চিহ্নিত মামলাবাজ হিসেবে পরিচিত।

ইউনিয়ন বিএনপির পৃষ্ঠপোষক আবুল বাশার এলাকার অনেক নিরীহ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছেন। গত এক বছরে তাদের বিরুদ্ধে ১০টি মিথ্যা মামলা করেছেন আবুল বাশার। মিথ্যা মামলায় প্রতি মাসে কয়েকবার আদালতে হাজিরা দিতে হয়। মামলায় হাজিরা দিতে দিতে নি:স্ব হয়ে গেছি। আমরা আপনাদের মাধ্যমে এর প্রতিকার চাই। সুষ্ঠু তদন্তের মাধ্যমে মিথ্যা মামলায় হয়রানি বন্ধে প্রধানমন্ত্রী ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি। মামলার আসামি বকশীগঞ্জ টেক্সটাইল ভোকেশনালের ৮ম শ্রেণির ছাত্র রিয়াদ হাসান উদয়, সারমারা নাসির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র মিষ্টার ও এইচএসসি পরীক্ষার্থী নিয়ামত উল্লাহ তোলনা সংবাদ সম্মেলনে কান্নায় ভেঙ্গে পড়েন। তারা বলেন, কোন কারণ ছাড়াই আমাদেরকে একাধিক মিথ্যা মামলায় আসামি করা হয়েছে। এতে করে আমরা অনেক কষ্টে আছি ও পড়াশোনায় বিঘœ ঘটছে। আমরা এর প্রতিকার চাই।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে