সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পূর্বের সময়সূচীতে ফিরছে ইবির গ্রন্থাগার

পূর্বের সময়সূচীতে ফিরছে ইবির গ্রন্থাগার

ইবি সংবাদদাতা ॥ আগামী শনিবার (২৭ নবেম্বর) থেকে পূর্বের সময়সূচী অনুযায়ী দুই শিফটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গ্রন্থাগার চলবে। প্রথম শিফটে সকাল ৯টা থেকে বিকেল ৪টা এবং দ্বিতীয় শিফটে বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্রন্থাগারের পাঠকক্ষ খোলা থাকবে। গ্রন্থাগার কমিটির ৩৮তম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক এস এম আব্দুল লতিফ।

তিনি জানান, গত ২১ নবেম্বর গ্রন্থাগার কমিটির ৩৮তম সভা অনুষ্ঠিত হয়। সভায় এক শিফটের পরিবর্তে পূর্বের ন্যায় দুই শিফটে গ্রন্থাগার চালুর সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী শনিবার (২৭ নবেম্বর) থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা এবং বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্রন্থাগারের পাঠকক্ষ চালু থাকবে।

এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ বিষয়ে ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান বলেন, ‘গ্রন্থাগারে পড়ার তীব্র আগ্রহ থাকা সত্ত্বেও ৪টা বাজলেই বের হয়ে যেতে হতো। আগের মত দুই শিফটে চালু হওয়ায় কিছুটা স্বস্তি পেলাম। তবে নিজস্ব বই নিয়ে পড়ার সুযোগ একেবারে সীমিত। এই সুযোগ বাড়ানোর জোর দাবি জানাচ্ছি।’

এর আগে করোনাকালীন দীর্ঘ বন্ধের পর গত ৫ অক্টোবর এক শিফটে গ্রন্থাগার চালু হয়। পরবর্তীতে ২৫ অক্টোবর ক্লাস শুরুর পর পুরোদমে গ্রন্থাগার খোলার কথা থাকলেও এক শিফটেই চলতে থাকে।

শীর্ষ সংবাদ:
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ         এক প্রতিষ্ঠানের ২৭৫ কোটি টাকা ভ্যাট ফাঁকির অভিযোগ         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৫৬         বাংলাদেশ-ভারতের অংশীদারত্ব চুক্তিতে সীমাবদ্ধ নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৪         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         গুণগত মান ভালো না হলে চাল গুদামে ঢুকবে না ॥ খাদ্যমন্ত্রীর সতর্কবার্তা         সুদানে সাম্প্রদায়িক সহিংসতা ॥ অন্তত ২৪ জন নিহত         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের