শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধানমন্ডি লেক থেকে আমিন মোহাম্মদের স্থাপনা উচ্ছেদ

ধানমন্ডি লেক থেকে আমিন মোহাম্মদের স্থাপনা উচ্ছেদ

অনলাইন রিপোর্টার ॥ ধানমন্ডি লেকের পরিবেশগত উন্নয়ন ও হাঁটার পথ (ওয়াকওয়ে) নির্মাণ এবং সচল রাখতে টানা দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। অভিযানে আমিন মোহাম্মদ ফাউন্ডেশনের একটি নির্মাণাধীন স্থাপনাসহ নয়টি স্থাপনার অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ধানমন্ডির ১৫/এ রোডের ৫১ নম্বর হোল্ডিং সম্বলিত আমিন মোহাম্মদ ফাউন্ডেশনের একটি নির্মাণাধীন স্থাপনাসহ নয়টি স্থাপনার অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ করেছেন ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ৪৭ নম্বর হোল্ডিংয়ে আকাশ ডেভেলপমেন্ট লিমিটের একটি নির্মাণাধীন স্থাপনার অবৈধ বর্ধিতাংশের বহুলাংশ ভেঙে ফেলার পর আবাসন উন্নয়নকারী প্রতিষ্ঠানটি আগামী তিনদিনের মধ্যে এবং ৪৯ নম্বর হোল্ডিংয়ের ‘স্পেস লেক ক্যাসল’ নামক একটি বাড়ির বর্ধিতাংশ আগামী সাতদিনের মধ্যে ভেঙে ফেলার লিখিত প্রতিশ্রুতি দিলে তাদের বর্ণিত সেই সময় বেঁধে দেওয়া হয়।

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান বলেন, ‘ধানমন্ডি লেকের ৩২/এ থেকে ২৭ নম্বরের সাম্পান পর্যন্ত ওয়াকওয়ে নির্মাণের লক্ষ্যে দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করেছি। অভিযানে অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদের ফলে এখন ওয়াকওয়ে নির্মাণের পথ দৃশ্যমান।'

অভিযানকালে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন, অঞ্চল-১ এর আঞ্চলিক প্রকৌশলী মিথুন চন্দ্র শীলসহ করপোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের