বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য

নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য

অনলাইন রিপোর্টার ॥ পার্বত্য জেলা রাঙামাটির কাপ্তাই উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দশ দিনের ব্যবধানে আবারও প্রাণহানি ঘটেছে।

মঙ্গলবার রাতে কাপ্তাই ইউনিয়নের নতুন বাজার এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত এবং তিনজন আহত হয়েছেন বলে নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ শাহীনুর রহমান জানিয়েছেন।

নিহত সজিবুর রহমান আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের জেলা কমিটির সদস্য। কাপ্তাই ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন তিনি।

স্থানীয়রা জানান, নিহত সজিব ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফের সমর্থক। লতিফ এবারও দলের মনোনয়ন পেয়েছেন।

দলের মনোনয়ন না পেয়ে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কাপ্তাই ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারী বাদল।

মঙ্গলবার রাতে নতুন বাজার এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি থেকে সংঘর্ষ শুরু হয়। মারামারির মধ্যে ভারী কিছু দিয়ে মাথায় আঘাত করা হলে গুরুতর আহত হন সজিবুর রহমান ওরফে সজিব মেম্বার। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সের আবাসিক চিকিৎসক ওমর ফারুক বলেন, রাতে আহত আবস্থায় চারজনকে হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে কাপ্তাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার সজিবুল রহমান মারা গেছেন। বাকি তিন জনের চিকিৎসা চলছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ এ ঘটনার জন্য প্রশাসনকে দায়ী করে বলেন, নির্বাচনী প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই প্রশাসনকে সতর্ক করা হয়েছি। কিন্তু তারা কোনো ব্যবস্থা না নেওয়ায় এটা ঘটল। এটা পূর্ব পরিকল্পিত। আমি এর সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার চাই।

এ বিষয়ে প্রশ্ন করলে পুলিশের কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব বলেন, বাজারে চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের হাতাহাতি থেকে মারিমারির ঘটনা ঘটে। পরে সজিবুর রহমান নামে একজনের মৃত্যু হয়েছে। ওই ঘটনায় চারজনকে পুলিশ আটক করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

এর আগে গত ১৭ অক্টোবর কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী নেথোয়াই মারমাকে তার নিজের বাসায় গুলি করে হত্যা করে একদল সশস্ত্র লোক।

ওই ঘটনার পর চিৎমরম ইউনিয়নের নির্বাচন পিছিয়ে ২৮ নবেম্বর তারিখ ঠিক করে নির্বাচন কমিশন। কাপ্তাইয়ের বাকি তিন ইউনিয়নের নির্বাচন আগামী ১১ নবেম্বর হওয়ার কথা।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী