মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইভ্যালির অডিট করার সিদ্ধান্ত, ১৫ দিনের মধ্যে টিম নিয়োগ

অর্থনৈতিক রিপোর্টার ॥ হাইকোর্টের নির্দেশনায় গঠিত আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির বোর্ড মিটিংয়ে প্রতিষ্ঠানটির অডিট করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এজন্য আগামী ১৫ দিনের মধ্যে একটি অডিট টিম নিয়োগ দেয়ার কথা জানিয়েছে নতুন পর্ষদ। একই সঙ্গে ইভ্যালির অফিস বর্তমান বোর্ডের নিয়ন্ত্রণে রাখা ও পাওনাদারদের তালিকা তৈরি করা হবে বলে জানানো হয়েছে বোর্ড সভায়। মঙ্গলবার দুপুরে ইভ্যালি নিয়ে নতুন কমিটির প্রথম সভা শুরু হয় বাণিজ্য মন্ত্রণালয়ে। সেখানে নতুন বোর্ডের পাঁচ সদস্য উপস্থিত ছিলেন। সভায় ইভ্যালির বর্তমান অবস্থা, দায়- দেনা, সম্পদের পরিমাণ, পরিচালনার প্রক্রিয়া, ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। নাম প্রকাশ না করার শর্তে বোর্ডের একাধিক সদস্য জানান, প্রতিষ্ঠানটি কীভাবে পরিচালনা করা যায়, ভবিষ্যত কর্মপরিকল্পনা কি হবে- এসব বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। তিনি বলেন, যেহেতু প্রতিষ্ঠানটি অনেক সাধারণ মানুষের স্বার্থসংশ্লিষ্ট, তাই আমরা চাইব কীভাবে এটি বাঁচানো যায়। এটি বোর্ডের জন্য একটি বড় চ্যালেঞ্জ।

এরপর মঙ্গলবার বিকেলে ধানম-ি অফিসে বোর্ড সভা করে নতুন পর্ষদ। সভা শেষে ইভ্যালির নতুন ব্যবস্থাপনা পরিচালক মাহবুব কবির বলেন, আদালতের নির্দেশনায় আমরা প্রথম বৈঠক করেছি। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে অডিট করা। তবে অডিট করতে গেলে প্রয়োজনীয় ডকুমেন্টস দরকার জানিয়ে তিনি বলেন, আমরা কোন ডকুমেন্টস পাচ্ছি না। কারণ প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তারা জেলে। কর্মীরাও চাকরি ছেড়েছেন। আমরা শূন্যে ভাসছি। তিনি বলেন, যারা আতঙ্কিত আছেন তারা আতঙ্কিত হবেন না, যারা হতাশ বা বিচলিত তারা হতাশ হবেন না। আস্থা বা বিশ্বাস রাখুন, অপেক্ষা করুন।

এদিকে হাইকোর্টের নির্দেশনায় গঠিত ইভ্যালির নতুন বোর্ডের দৃষ্টি আকর্ষণ করে মানববন্ধন করেছে গ্রাহক-মার্চেন্টরা। তারা বলছেন, ‘নতুন কমিটির কেউ ই-কমার্স ব্যাকগ্রাউন্ডের না। ইভ্যালির প্রধান নির্বাহী (সিইও) মোহাম্মদ রাসেলের অবর্তমানে তারা ব্যবসা চালাতে পারবেন না।’ মঙ্গলবার দুপুরে ধানম-ির ইভ্যালির অফিসের সামনে ‘ইভ্যালি মার্চেন্ট ও ভক্তবৃন্দের’ ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হয়।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ