শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সামাজিক সচেতনতা বিষয়ক চলচ্চিত্র কর্মশালা

সংস্কৃতি ডেস্ক ॥ রবিবার ২০ জন তরুণ নির্মাতাদের নিয়ে ঢাকার অদূরে পূর্বাচলের ছুটি রিসোর্টে শুরু হলো দুই দিনের সামাজিক সচেতনতা বিষয়ক চলচ্চিত্র কর্মশালা। আজ এ কর্মশালাটি শেষ হবে অংশগ্রহণকারীদের ফিল্ম পিচিংয়ের মাধ্যমে। এই কর্মশালাতে প্রশিক্ষক হিসেবে আছেন একাধিক আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ‘মাটির প্রজার দেশে’র পরিচালক এবং নির্বাহী প্রযোজক বিজন ইমতিয়াজ এবং আরিফুর রহমান। এর আগে ১ অক্টোবর থেকে ৩ অক্টোবর চলা তিন দিনব্যাপী অনলাইন কর্মশালার পর ২ দিনের রেসিডেন্টসিয়াল ওয়ার্কশপে যোগ দিয়েছেন অংশগ্রহণকারীরা। ওয়ার্কশপের প্রথম দিনে তারা বিভিন্ন গেমের মাধ্যমে তাদের ফিল্ম প্রোজেক্ট ডেভেলপ করে।

বিকেলে চরকির চিফ অপারেটিং অফিসার ও চলচ্চিত্র নির্মাতা রেদওয়ান রনির সেশনের মাধ্যমে শেষ হয় প্রথমদিনের কর্মশালা। ওয়ার্কশপের প্রজেক্ট লিড শাহলা ইসলাম রোদশী জানান, তরুণ চলচ্চিত্র নির্মাতারা প্রায়ই প্রতিকূলতার মুখোমুখি হয়। সেই অবস্থা সামলে সৃজনশীল কাজ করার আকাক্সক্ষাকে টিকিয়ে রাখার জন্যই এই কর্মশালার আয়োজন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ