মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাধীনতাবিরোধী পরিবারের সন্তান পেল নৌকা, বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে যশোরের বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বিল্লাল হোসেন। অভিযোগ উঠেছে, তিনি স্বাধীনতা যুদ্ধের বিরোধিতাকারী তৎকালীন শান্তি কমিটির স্থানীয় সভাপতি মোহাম্মদ আলীর ছেলে। রাজাকারের সন্তানকে নৌকার প্রতীক দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে রায়পুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা ও তৃণমূলের নেতাকর্মীরা। শনিবার বিকেলে রায়পুর ইউনিয়ন পরিষদের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। মানববন্ধন শেষে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে রায়পুর বাজার প্রদক্ষিণ করে।

মানববন্ধনে অংশ নেয়া নেতাকর্মীরা জানান, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের নিয়ে ঐক্যবদ্ধ। কিন্তু আওয়ামী লীগের একটি পক্ষ অর্থের প্রভাব খাটিয়ে স্থানীয় সংসদ সদস্যের মদদপুষ্ট হয়ে বিল্লাল হোসেন সম্প্রতি বড় আওয়ামী লীগার হয়ে উঠেছেন। স্থানীয় আওয়ামী লীগ বিল্লালকে আসন্ন ইউনিয়ন পরিষদে নৌকার প্রার্থী হিসেবে নির্বাচন করেন। রাজাকারের ছেলে জনবিচ্ছিন্ন একজন নেতা যদি নৌকা প্রতীক পান তবে নৌকার ইজ্জতের ভরাডুবি নিশ্চিত হবে। যার প্রতিবাদে মুক্তিযোদ্ধা, স্থানীয় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের সহ¯্র্রাধিক নেতা-কর্মী মানববন্ধনে অংশ নিয়ে কঠোর প্রতিবাদ জানিয়ে রাজাকার সন্তানকে পরিবর্তন করে ত্যাগী নেতাদের নৌকা প্রতীক দেয়ার দাবি জানান।

মানববন্ধনে অংশ নেয়া সত্তোরর্ধ মুক্তিযোদ্ধা আব্দুল হাই বলেন, এই দেশের স্বাধীনতা যুদ্ধের বিরোধিতাকারী ছিল রাজাকাররা। এখন কিছু নেতাকর্মীরা টাকা খেয়ে তাদের মুক্তিযুদ্ধের স্বপক্ষে শক্তির দল আওয়ামী লীগে ভিড়িয়েছে। এজন্য কি বঙ্গবন্ধুর ডাকে এই দেশটাকে স্বাধীন করেছিলাম! বাঘারপাড়াসহ রায়পুরে শান্তি কমিটির প্রভাবশালী নেতা ছিল রাজাকার মোহাম্মদ আলী। দিনে দুপুরে মুক্তিযুদ্ধের সময়ে মানুষের বাড়িতে ডাকাতির সঙ্গে নিরীহ মানুষকে হত্যা করেছে। সেই রাজাকারের ছেলে বিল্লাল হোসেন। তার পরিবারও রাজাকার। বর্তমানে অর্থের প্রভাব খাটিয়ে আওয়ামী লীগের কতিপয় নেতাকে ম্যানেজ করে নৌকা প্রতীক পাওয়ার পায়তারা করছে তিনি। বঙ্গবন্ধুর নৌকা আমরা মুক্তিযোদ্ধারা বেঁচে থাকতে কোন রাজকারকে দেয়া হবে সেটা আমরা মেনে নিতে পারব না। তাই দ্রুত রাজাকারের সন্তানকে পরিবর্তন করে ত্যাগী নেতাদের নৌকা প্রতীক দেয়ার দাবি জানান এই মুক্তিযোদ্ধা। মানববন্ধনে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা লাল মিয়া, ইয়াকুব আলী, ডাঃ ইরাদত আলী, হাফিজুর রহমান, আলী বক্স, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান, রিপন হোসেন, মাসুদুর রহমান রাজু প্রমুখ। এই বিষয়ে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বিল্লাল হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য সংযোজন করা যায়নি।

শীর্ষ সংবাদ:
নতুন ধরণ ওমিক্রন ॥ প্রতিরোধে আন্তমন্ত্রণালয় সভা         টুইটারের প্রধানের পদ ছাড়লেন ডরসি, নতুন পারাগ আগরাওয়াল         রামপুরায় শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালকের সহকারী গ্রেফতার         নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন         মিয়ানমারের সু চির রায় পিছিয়েছে         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ হেরেছে ৮ উইকেটে         রাজধানীর রামপুরা এলাকায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ         আজ শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত পরিবহন মালিকদের         সপ্তম ব্যালন ডি অর জিতলেন লিওনেল মেসি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৬৬ জন         কুমিল্লায় কাউন্সিলর হত্যা মামলার দুই আসামি বন্দুকযুদ্ধে নিহত         রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা