রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রবিবার প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বহুল প্রতীক্ষিত পায়রা সেতু

রবিবার প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বহুল প্রতীক্ষিত পায়রা সেতু

অনলাইন রিপোর্টার ॥ সময়ের সঙ্গে সঙ্গে বরিশালের কীর্তনখোলা নদীর ওপর ২০১১ সালে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু, ২০১৫ সালে পটুয়াখালীর শিববাড়িয়া নদীর ওপর শেখ রাসেল সেতু, ২০১৬ সালে আন্ধারমানিক নদের ওপর শেখ কামাল সেতু ও সোনাতলা নদীর ওপর শেখ জামাল সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে বরগুনা ও পটুয়াখালীবাসী মুক্তি পায় ফেরির বিড়ম্বনা থেকে।

বরিশাল থেকে পটুয়াখালী, কুয়াকাটা ও বরগুনার আমতলীতে যাওয়ার ক্ষেত্রে বিড়ম্বনার সঙ্গে চাপ বেড়ে যায় পায়রা নদীর লেবুখালি ফেরিঘাটে। মাত্র এই একটি ফেরি পথের ভোগান্তি সৃষ্টি করে আসছিলো হাজারো মানুষের।

২৪ অক্টোবর (রবিবার) সেই নদীর ওপর সেতুরও উদ্বোধন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে ঢাকা বিভাগের মধ্যে থাকা ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ এবং বরিশাল ও ঝালকাঠি থেকে ফেরিবিহীন সরাসরি সড়কপথে কুয়াকাটা ও পায়রাবন্দরের যোগাযোগ স্থাপন হবে।

এতে করে ১শ ১২ কিলোমিটার সড়ক পথে আধা ঘণ্টার বেশি সময় বেঁচে যাবে বলে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। একইসঙ্গে যাত্রাও নিরাপদ হবে বলে দাবি তাদের।

এ বিষয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যখনই ক্ষমতায় আসে, তখনই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়। বরিশাল থেকে সাগরকন্যা কুয়াকাটায় যেতে আগে পাঁচ পাঁচটি ফেরি ছিলো। এই পাঁচ নম্বর ব্রিজটি নির্মাণ হলো, যা রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।

এ ব্রিজ উদ্বোধনের মধ্য দিয়ে বরিশাল থেকে পায়রাবন্দর ও কুয়াকাটায় পৌঁছাতে আর কোনো ফেরি থাকছে না। পায়রাবন্দরে যে, অর্থনৈতিক কার্যক্রম শুরু হয়েছে, এখানে অনেক বিদেশি জাহাজ আসবে।

আমরা মনে করি, বিভাগীয় শহর বরিশালে অনেক অফিস হবে। এখানে অনেক ব্যবসার প্রসার ঘটবে। তাই সড়ক যোগাযোগ ব্যবস্থার এ উন্নয়নে বরিশাল এবং দক্ষিণাঞ্চলবাসী উপকৃত হবে।

শীর্ষ সংবাদ:
শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         ৬.২ ওভার পর আবার বৃষ্টিতে থেমে গেছে মিরপুর টেস্ট         ১১ দফা বাস্তবায়নে ব্যঙ্গচিত্র নিয়ে শিক্ষার্থীদের মানববন্ধন         ‘খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ খতিয়ে দেখা হচ্ছে’         লাঞ্চ বিরতির পর প্রথম বল মাঠে গড়ালো         ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে সংঘর্ষে নিহত-১         পটুয়াখালীর উপকূলে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে হালকা বৃষ্টিপাত         কক্সবাজারে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার ॥ নারী আটক         শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ