সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

গ্রেফতারের পর জামিনে ছাড়া পেলেন যুবরাজ সিং

গ্রেফতারের পর জামিনে ছাড়া পেলেন যুবরাজ সিং

অনলাইন ডেস্ক ॥ যুবেন্দ্র চাহালকে উদ্দেশ্য করে জাতিগত বৈশম্যমূলক মন্তব্য করায় গ্রেফতার হয়েছিলেন যুবরাজ সিং। এক বছর আগে করা বিতর্কিত সেই মন্তব্যের কারণে তাঁকে গ্রেফতার করে হরিয়ানা প্রদেশের হিসার জেতার হানসি থানা পুলিশ। পরে অবশ্য অন্তর্বর্তীকালীন জামিনে ছাড়া পান যুবরাজ।

বছর খানেক আগে সামাজিক যোগযোগমাধ্যমে একটি নাচের ভিডিও পোস্ট করেছিলেন ভারতের জাতীয় দলের স্পিনার চাহাল। রোহিত শর্মার সঙ্গে এক সাক্ষাৎকারে সেই ভিডিও প্রসঙ্গে মজার ছলে বৈষম্যমূলক মন্তব্য করেন যুবরাজ। তা উঠে আসে ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোতে। এরপরই যুবরাজকে সমালোচনায় ধুয়ে দিয়ে গ্রেফতারের দাবি তোলেন অনেক ভারতীয়।

সেই সময় ঝাঁসি শহরে যুবরাজের বিরুদ্ধে থানায় মামলাও দায়ের করা হয়। এই মামলার তদন্তে সাহায্য করতে হানসির পুলিশ স্টেশনে এসেছিলেন সাবেক এই অলরাউন্ডার। সঙ্গে ছিলেন তার নিরাপত্তারক্ষী এবং উকিল। এরপরই তাকে আনুষ্ঠানিকভাবে গ্রেফতার করে পুলিশ।

মামলার আইনজীবী রজত কালসান জানান, যুবরাজের মন্তব্যে দেশটির দলিত সম্প্রদায়ের মানুষের ভাবাবেগে আঘাত লেগেছে। সে কারণেই যুবরাজের মন্তব্য কঠোর অপরাধ হিসেবে গণ্য করা হয়েছে। কারণ প্রচুর মানুষ সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে দেখেছেন।

দায়েরকৃত মামলায় পাঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টের নির্দেশে তদন্তকারী অফিসার ডেপুটি পুলিশ সুপার বিনোদ শংকরের কাছে আসেন যুবরাজ। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। নিজের ভুল স্বীকার করায় পরে জামিন পান তিনি।

এমন পরিস্থিতিতে চাহাল ও ভারতের মানুষদের কাছে হাতজোর করে ক্ষমা চেয়েছেন যুবরাজ। ভারতে বসবাসকারী সব জাতি-গোষ্ঠীর মানুষের প্রতি তার সম্মান রয়েছে বলে জানিয়েছেন তিনি। এ ছাড়া তার বক্তব্য ভুলভাবে প্রচার করা হয়েছে বলে দাবি করেন ভারতের হয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ জেতা সাবেক এই ক্রিকেটার।

শীর্ষ সংবাদ: