রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণের দাবি

বরিশালে সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণের দাবি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণের দাবিতে প্রধানমন্ত্রীর বরাবরে সারাদেশের ন্যায় আজ রবিবার বেলা সাড়ে এগারোটার দিকে বরিশালে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

দেশের জেলা ও উপজেলা থেকে তৃণমূল পর্যায়ে সাংবাদিকদের সমন্বয়ে গড়ে ওঠা বৃহত্তর সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশহিসেবে জেলার গৌরনদীর অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্সের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য খোকন আহম্মেদ হীরার নেতৃত্বে ফোরামের গৌরনদী উপজেলা শাখার নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার রাজনৈতিক বিশাল বিস্তৃত কর্মযজ্ঞের বাইরেও তৎকালীন প্রথিতযশা সাংবাদিকদের একান্ত আস্থার মধ্যে রেখে আপামর জনতার তথ্য জানার অধিকারকে সমুন্নত রেখেছেন। সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী হিসেবে আপনিও সেই ধারা অব্যাহত রেখেছেন। কিন্তু দলের দ্বিতীয় এবং তৃতীয় সারির কতিপয় নেতা আর প্রজাতন্ত্রের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীরা তাদের ব্যক্তিগত স্বার্থসিদ্ধির লক্ষ্যে বরাবরই সাংবাদিকদের সাথে বৈরীতার সম্পর্ক সৃষ্টি করে বিতর্কের সূত্রপাত ঘটাচ্ছে। যা সরকার ও সাংবাদিকদের মাঝে দূরত্ব সৃষ্টিমূলক বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করে।

এছাড়াও ওই মহলটির দৌরাত্মের কারণেই দেশের বিভিন্নস্থানের সাংবাদিকরা হামলা, মামলা, হয়রানিসহ নানারকম নীপিড়নের শিকার হয়ে থাকেন। ফলে সাংবাদিকদের ব্যক্তি ও পারিবারিক জীবন বিপন্ন হয়ে পরে। তাই সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে ‘মাদার অব মিডিয়া’ উপাধিতে ভুষিত করতে চাই।

স্মারকলিপি প্রদানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএমএসএফ’র সদস্য প্রেমানন্দ ঘরামী, মোহাম্মদ আলী বাবু, হাসান মাহমুদ, এসএম মিজান, নাসির উদ্দিন লিটু, আরিফিন রিয়াদ, মাসুদ সরদার, এইচএম লিজন, সুমন তালুকদার, সাইফুল ইসলাম, তারেক মাহমুদ আলী, অনিক সরকার প্রমুখ।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         মসজিদে বুথ বানিয়ে ভোটগ্রহণে সমালোচনার ঝড় চলছে (ভিডিও)         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)