সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনকন্ঠে সংবাদ ॥ সেই নাজমা পেলেন সেলাই মেশিন

জনকন্ঠে সংবাদ ॥ সেই নাজমা পেলেন সেলাই মেশিন

নিজস্ব সংবাদদাতা,হবিগঞ্জ ॥ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে একটি সেলাই মেশিন পেয়েছেন অসহায় নাজমা আক্তার (২৭)। রবিবার (১০ অক্টোবর) দুপুরে শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের আবু জাহির অডিটরিয়ামে তাকে এ সেলাই মেশিন প্রদান করা হয়।

এর আগে ২ সেপ্টেম্বর তাকে নিয়ে ‘জীবন পরিচালনায় সরকারী ঘর ও সেলাই মেশিন চায় নাজমা’ শিরোনামে একটি মানবিক সংবাদ প্রকাশ হয় দৈনিক জনকন্ঠের অনলাইনে।

সংবাদটি দৃষ্টিগোচর হয় শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তারের। তারা উদ্যোগ নেওয়ায় নাজমা আক্তার সরকারীভাবে একটি সেলাই মেশিন উপহার পান। এ সেলাই মেশিন পেয়ে নাজমা আক্তার সবার প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।

জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার লাদিয়া গ্রামের বাসিন্দা সেলিম মিয়ার স্ত্রী নাজমা আক্তার (২৭) বলেন- নিজেদের ঘর না থাকায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে বসবাস করতে হচ্ছে। এ কারণে দুই সন্তানের পড়াশুনা প্রায় বন্ধ। এভাবে বসবাস করতে আর সম্ভব হচ্ছে না।

সেলাইয়ের কাজ জানলেও নিজের মেশিন না থাকায় নিকটবর্তী লালচান্দ চা বাগানের বাজারে রেনু মিয়ার দর্জির দোকানে গিয়ে কাজ করতে হতো। এতে কোন দিন ১০০ আবার অনেক দিন পাওয়া যেত ২০০টাকা। স্বামী সেলিম মিয়া শায়েস্তাগঞ্জের অলিপুর শিল্প এলাকার একটি কোম্পানীতে চাকরি করেন।

দুইজনের এ রোজগারে সংসার চলা কঠিন হয়ে পড়েছে। এখানে একটি সরকারী ঘর পেলে লোকজনের বাড়ি বাড়ি গিয়ে আর বসবাস করতে হবে না। তবে এবার সরকারীভাবে একটি সেলাই মেশিন পাওয়ায় বাড়ি বসেই কাজ করে অর্থ উপার্জন করা সম্ভব হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলাম বলেন- নাজমা আক্তারকে সেলাই মেশিন দেওয়া হয়েছে। শায়েস্তাগঞ্জ নতুন উপজেলা। আবেদন সাপেক্ষে প্রাপ্যদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদান করা হয়েছে। দেওয়া হচ্ছে অন্যান্য সহায়তাও। যাই হোক বিশেষ বিবেচনা করে ওই নারীকে ঘর প্রদানের চেষ্টা করা হবে।

উপজেলা পরিয়দ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বরাদ্দ সাপেক্ষে শায়েস্তাগঞ্জ উপজেলার স্থানে স্থানে উন্নয়নমূলক কাজ অব্যাহত আছে।

এখানে নাজমা আক্তারকে একটি সেলাই মেশিন উপহার দেওয়ার হয়েছে। নতুন বরাদ্দ আসলে তাকে ঘর প্রদানের চেষ্টা করা হবে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস