শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউক্রেনের প্রেসিডেন্টের শীর্ষ সহযোগীর গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ

ইউক্রেনের প্রেসিডেন্টের শীর্ষ সহযোগীর গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ

অনলাইন ডেস্ক ॥ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির শীর্ষ সহযোগীকে হত্যার চেষ্টা করা হয়েছে বলে জানা গেছে।

বুধবার স্থানীয় সময় সকালে রাজধানী কিয়েভের কাছে দুটি গ্রামের মধ্যবর্তী সড়কে তার গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ করে অজ্ঞাত একদল হামলাকারী।

এ ঘটনায় প্রেসিডেন্ট জেলেনস্কির শীষ সহযোগী ও ঘনিষ্ঠ বন্ধু শেরহি শেফার অক্ষত অবস্থায় রক্ষা পেলেও তার গাড়ি চালক মারাত্মক আহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইউক্রেনের প্রসিকিউটর জেনারেল আইরিনা ভেনেজিকতোভা জানিয়েছেন, শেফারকে বহনকারী ব্ল্যাক আওডি গাড়িটি লক্ষ্য করে চোরাগোপ্তা হামলা চালানো হয়েছে, গাড়িটিতে অন্তত ১০টি গুলি লেগেছে।

রাস্তার উভয়পাশে বন থাকায় গুলিবর্ষণকারীরা লুকিয়ে থাকার ভাল আড়াল পেয়েছিল এবং পালিয়ে যেতে পেরেছে বলে জানিয়েছেন তিনি।

কারা ওই অজ্ঞাত হামলাকারীদের শেফারকে হত্যার নির্দেশ দিয়েছিল তা বের করার চেষ্টা করছে ইউক্রেইনীয় পুলিশ।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, এ ঘটনায় একটি হত্যা চেষ্টার মামলা করে তদন্ত শুরু করেছে তারা।

ঘটনার তিনটি সম্ভাব্য উদ্দেশ্যের কথা বিবেচনা করছে পুলিশ: ইউক্রেইনের নেতৃবৃন্দের ওপর চাপ সৃষ্টির চেষ্টা, দেশটির রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করে তোলা অথবা একটি বিদেশি গোয়েন্দা সংস্থার পরিচালিত হামলা।

“এই অপরাধের উদ্দেশ্য ভয় দেখানো নয়, হত্যা করা,” বলেছেন ইউক্রেইনের স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিশ মনাসটিয়ারস্কি।

জেলেনস্কির কয়েকজন উপদেষ্টার ধারণা এ হামলার ঘটনাটি কোনো অসন্তুষ্ট ধনী ব্যবসায়ী নেতার পরিকল্পনা হতে পারে অথবা তাদের প্রভাব হ্রাস করার জন্য প্রেসিডেন্টের ওপর বিরক্ত ঐ ধরনের কোনো গোষ্ঠীর কাজ হতে পারে।

এই গুলিবর্ষণের ঘটনার পেছনে রাশিয়ার থাকার সম্ভাবনার কথাও তুলে ধরেছেন প্রেসিডেন্টের অন্য উপদেষ্টারা। তবে এ ধরনের কোনো সম্ভাবনার কথা অস্বীকার করেছে ক্রেমলিন।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের জন্য জেলেনস্কি এখন নিউ ইয়র্কে আছেন। তিনি বলেছেন, কারা এই হামলার পেছনে আছে তিনি তা জানেন না, কিন্তু ‘প্রবল প্রতিক্রিয়া’ দেখানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের