রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্রের সিনেটের বিশেষ সম্মাননা

জনকণ্ঠ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের সিনেটর পল ওয়াজনো বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক বিশেষ সম্মাননা ট্রিবিউট ও নিমন্ত্রণ পাঠিয়েছেন। সিনেটের পল ওয়াজনো তার সিনেট সভা ও রাজ্যসভার হাউস অব রিপ্রেজেনটেটিভ প্রতিনিধির বরাত দিয়ে বলেন, রাজ্য প্রধান গভর্নর গ্রেচেন হুয়েটমার ও সহ-রাজ্যপ্রধান লেফটেন্যান্ট গবর্নর গারলিন গিলক্রিস্টের স্বাক্ষরিত এক বিশেষ সম্মাননা ট্রিবিউটের কথা উল্লেখ করেন। খবর অনলাইনের।

সিনেটর পল ওয়াজনো তার অফিসিয়াল সরকারী স্মারকের অনুলিপি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর রাব্বী আলমের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর প্রেরণ করেন। উল্লেখ্য, সিনেটর পল ওয়াজনোর নির্বাহী সচিব কানি প্লাটো ওয়াশিংটন দূতাবাসের কনসুল মিনিস্টার ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান, নিউইয়র্কের ডেপুটি কনসুল জেনারেল এস এম নাজমুল হাসান ও জাতিসংঘের স্থায়ী মিশনের এ্যামবাসেডর রাবাব ফাতিমার অফিসে যোগাযোগ করেন এবং বাংলাদেশী আমেরিকান কমিউনিটির পক্ষে ডক্টর রাব্বীকে ডেলিগেট হিসেবে নির্ধারণ করেন। সিনেটর পল ওয়াজনো স্মারকে আরও উল্লেখ করে বলেন, গত বছর ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ শুরু (১৭ মার্চ) উপলক্ষে মিশিগানের রাজ্যসভায় যৌথভাবে শেখ মুজিবুর রহমানকে স্পেশাল ট্রিবিউট দিয়ে সম্মানিত করা হয়েছিল। সেখানে বাংলাদেশ ওয়াশিংটনের কনসুল মিনিস্টার ব্রিগেডিয়ার হাবিবুর রহমানের উপস্থিতিতে ডক্টর রাব্বী আলম ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের পক্ষে সেই বিশেষ ট্রিবিউটি গ্রহণ করেন। ইতোমধ্যেই কংগ্রেসম্যান এ্যান্ডি লেভিনের অফিসের বরাত দিয়ে জাতিসংঘের স্থায়ী মিশনে এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মাধ্যমে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে কংগ্রেশনাল রেকর্ড ও গবর্নরের স্পেশাল ট্রিবিউটের কথা জানানো হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা