বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচের দায়িত্ব ছাড়ছেন রবি শাস্ত্রী

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচের দায়িত্ব ছাড়ছেন রবি শাস্ত্রী

অনলাইন ডেস্ক ॥ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতিয় কোচের দায়িত্ব ছাড়ছেন রবি শাস্ত্রী। সাবেক এই অলরাউন্ডারের মতে, বিশ্বকাপ জিতে শেষ করতে পারলে তা হবে বিরাট অর্জন।

জাতীয় দলে শাস্ত্রীর কোচিং অধ্যায়ের শুরু সহকারী কোচ হিসেবে। নানা সময়ে তিন দফায় এই দায়িত্ব পালনের পর ২০১৪ সালের আগস্টে ভারতের টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব দেওয়া হয় তাকে। বছর দুয়েক ছিলেন এই ভূমিকায়। পরে ২০১৭ সালের জুলাইয়ে দুই বছরের চুক্তিতে ভারতের কোচের দায়িত্ব নেন তিনি।

২০১৯ বিশ্বকাপের সময় সাময়িকভাবে তার মেয়াদ বাড়ানো হয় দেড় মাস। এরপর ওই বছরের আগস্টে আবার দুই বছরের জন্য নতুন চুক্তি করেন এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

ইংল্যান্ডের গার্ডিয়ানের সঙ্গে আলাপচারিতায় শাস্ত্রী বলেন,“আমার এরকমই মনে হয় (বিশ্বকাপ দিয়েই শেষ)… কারণ, যা কিছু চেয়েছি, সব কিছু অর্জন করেছি আমি। পাঁচ বছর এক নম্বরে থাকা (টেস্ট র্যাঙ্কিংয়ে), অস্ট্রেলিয়ায় দুইবারের সফরে জয়, ইংল্যান্ডে জয়! এই গ্রীষ্মের শুরুতে মাইক আথারটনের (সাবেক ইংল্যান্ড অধিনায়ক ও ধারাভাষ্যকার) সঙ্গে কথা হচ্ছিল আমার। তাকে বলছিলাম, ‘আমার কাছে এটাই চূড়ান্ত-অস্ট্রেলিয়ায় গিয়ে অস্ট্রেলিয়াকে হারানো এবং কোভিডের এই সময় ইংল্যান্ডে জয়।”

গত জুনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অবশ্য নিউ জিল্যান্ডের কাছে হেরে যায় ভারত। এছাড়াও, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ সেমি-ফাইনালে হেরে যায় ওই নিউ জিল্যান্ডের কাছেই। তবে সীমিত ওভারের ক্রিকেটেও নিজের সময়কে দারুণ সফল বলেই মনে করেন শাস্ত্রী।

শাস্ত্রী অবশ্য বেশ কিছুদিন ধরে এমনিতেই আলোচনায় আছেন ইংল্যান্ড সফরে ভারতের শেষ টেস্ট স্থগিত হওয়ার ঘটনায়। সিরিজের চতুর্থ টেস্ট চলার সময় কোভিড পজিটিভ হন তিনি, বোলিং কোচ ভারত অরুন ও ফিল্ডিং কোচ রামাকৃষ্ণান শ্রীধর। পরে আরও কয়েকজন কোভিড পজিটিভ হলে পঞ্চম টেস্ট শুরুর আগ মুহূর্তে স্থগিত হয়ে যায় ম্যাচটি। ইংল্যান্ডে সংবাদমাধ্যম ও অনেকেরই তখন আঙুল ছিল শাস্ত্রীর দিকে। চতুর্থ টেস্ট শুরুর আগে লন্ডনে নিজের বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখান থেকেই আক্রান্ত হন ও দলের অন্যদের মধ্যে ছড়িয়ে দেন বলে অভিযোগ ওঠে। তবে শাস্ত্রী তা উড়িয়ে দিলেন।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১