সোমবার ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতের বিব্রতকর এক সিরিজে শ্রীলঙ্কার হাসি

ভারতের বিব্রতকর এক সিরিজে শ্রীলঙ্কার হাসি

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কায় কি বিদঘুটে আর বিব্রতকর এক সফরই না শেষ করল ভারত। প্রথমে করোনার কারণে ১৩ জুলাইর পরিবর্তে ১৮ তারিখ শুরু হয় মাঠের লড়াই। দ্বিতীয় সারির দল নিয়েও ওয়ানডেতে স্বাগতিকদের ২-১এ হারিয়ে শুরু করে শিখর ধাওয়ানবাহিনী। বিরাট কোহলি, রোহিত শর্মাদের ছাড়া তাদের ওই সাফল্য ছিল রোমাঞ্চকর। প্রথম টি২০তে জয় ৩৮ রানে। এরপরই ফের বিপত্তি। ক্রুনাল পান্ডিয়া করোনায় আক্রান্ত হলে পাঁচ ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হয়। শেষ দুই ম্যাচে পূর্ণ ব্যাটিংলাইনও খুঁজে পায়নি সফরকারীরা। ফল : ৪ ও ৭ উইকেটের হারে ২-১এ সিরিজ হাত ছাড়া। শেষ ম্যাচে ভারতের সংগ্রহ ছিল মাত্র ৮১ রান।

ঋতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান, দেবদূত পাডিক্কাল, সাঞ্জু স্যামসন ও নীতিশ রানা- এ ছিল ব্যাটিং লাইন, ছয় নম্বরে নামতে হয় ভুবনেশ্বর কুমারকে। ১১ জনের মধ্যে ছয়জনই বোলার। সিরিজ নির্ধারণী শেষ টি২০তে পাঁচ ব্যাটসম্যানের রান ১৪, ০, ৯, ০ ও ৬। এরপর আর কি-ই বা থাকে। ভুবনেশ্বর (১৬) ও কুলদীপ যাদবের (২৩*) দৃঢ়তায় ২০ ওভারে ৮ উইকেটে ৮১ রান করে সফরকারীরা। নিজেদের টি২০ ইতিহাসে ভারতের এটি তৃতীয় সর্বনিম্ন দলীয় স্কোর। পরে ১৪.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭ উইকেটের বড় জয় পায় শ্রীলঙ্কা। ২৪তম জন্মদিনে ৪ ওভারে ৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা শ্রীলঙ্কান লেগস্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। জন্মদিনে কোন ক্রিকেটারের এটিই সেরা বোলিংয়ের রেকর্ড।

একঝাঁক নবীন ক্রিকেটার নিয়ে শ্রীলঙ্কায় পাড়ি জমানো ভারত করোনায় আরও দিশেহারা হয়ে পড়ে। তিন টি২০তে মোট ১৯ জনের অভিষেক হয়, অস্ট্রেলিয়া (বনাম ভারত, ২০১৬) ও রোমানিয়ার (বনাম বুলগেরিয়া, ২০২০) সঙ্গে যা যৌথ-রেকর্ড। ২০০৮ সালের পর দীর্ঘ ১৩ বছর দ্বিপক্ষীয় কোন সিরিজে ভারতকে হারাল লঙ্কানরা। ২০১৯ সালের পর তাদের প্রথম কোন সিরিজ জয়। আর টানা আট সিরিজ অপরাজিত থাকার পর হারল ভারত।

শীর্ষ সংবাদ:
নতুন কৌশলে প্রতারণা ॥ ডেসটিনি টু ইভ্যালি         বিএনপি বিদেশেও দেশের ভাবমূর্তি নষ্টের যড়যন্ত্রে লিপ্ত ॥ কাদের         বিএনপিকে দেশে অরাজকতা সৃষ্টি করতে দেয়া হবে না ॥ কৃষিমন্ত্রী         নারায়ণগঞ্জে পুলিশ কনস্টেবলের মৃত্যু         শিমুলিয়ায় ৩৩ দিন ধরে বন্ধ ফেরি ॥ দুর্ভোগ চরমে         কাউন্সিলর সেন্টুকে সম্পদ বিবরণী দাখিলের নোটিস         এবার নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে হাইকমান্ডের বৈঠক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় ২৪১ জন হাসপাতালে         সাপের কামড়ে মৃত্যু রোধে সবাইকে সচেতন হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         নির্বাচনে রাজনীতির অতিথি পাখিদের ভোট দেবেন না : ড. হাছান মাহমুদ         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩         স্বাস্থ্যবিধির বিষয়টি কঠোর নজরদারিতে রেখেছি ॥ শিক্ষামন্ত্রী         ইভ্যালির রাসেল দম্পতির বিরুদ্ধে আরেকটি মামলা         গ্রাহকের লোভ কমানোর পরামর্শ হাইকোর্টের         খালেদার মুক্তির মেয়াদ বাড়লো আরও ৬ মাস         ফোনে আড়িপাতা বন্ধে রিট ॥ আদেশ ২৯ সেপ্টেম্বর         ‘বিএনপি বিদেশেও দেশের ভাবমূর্তি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত’         মামলা করতে আদালতে গেলেন রক তারকা জেমস         সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা বন্ধে রিট খারিজ         জামিন নামঞ্জুর ॥ কারাগারে ডিআইজি পার্থ গোপাল