শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় ১২ জনের মৃত্যু, আক্রান্ত ৮৩৭

রংপুর বিভাগে করোনায় ১২ জনের মৃত্যু, আক্রান্ত ৮৩৭

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমলেও আক্রান্তের সংখ্যা আরো বৃদ্ধি পেয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগে করোনায় মারা গেছে ১২ জন। আক্রান্ত হয়েছে ৮৩৭ জন।

সোমবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১৬ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ৬৭৮ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৮৩৭ জন। চলতি মাসের সাতাশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৩৫৮ জন।

মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো.মোতাহারুল ইসলাম জানান, সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৪ জন, পঞ্চগড় জেলায় ২ জন, লালমনিহাটে ১ জন, কুড়িগ্রামে ১ জন, ঠাকুরগাঁয়ের ২ জন, দিনাজপুরে ১ জন ও গাইবান্ধায় ১ জন।

রংপুর বিভাগের ৮ জেলায় ৩ হাজার ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৩৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১৬১ জন, পঞ্চগড়ে ৯০ জন, নীলফামারীর ৮১ জন, লালমনিরহাটে ২০ জন,কুড়িগ্রামের ১০১ জন, ঠাকুরগাঁ জেলায় ১১৩ জন, দিনাজপুরে ২০৯ ও গাইবান্ধায় ৬২ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১২ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৬ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৮৪ জন, পঞ্চগড় জেলায় ৫৪ জন, নীলফামারী জেলায় ৬৪ জন, লালমনিহাট জেলায় ৫২ জন, কুড়িগ্রাম জেলায় ৪৭ জন, ঠাকুরগাঁ জেলায় ১৬৫ জন, দিনাজপুর জেলায় ২৬০ জন গাইবান্ধা জেলায় ৪০ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৮ জন।

নতুন শনাক্ত ৮৩৭ জনসহ বিভাগে ৪১ হাজার ৫৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৯ হাজার ৯৩ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ৪৩৫ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ৩০৪ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ১১৭ জন, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ১৭৫ জন, ঠাকুরগাঁ জেলায় ৫ হাজার ৭৩৯ জন, দিনাজপুর জেলায় ১২ হাজার ১৯৭ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৫১২ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ৪ হাজার ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৪১ হাজার ৫৮১ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৮৬৬ জন । আর সুস্থ হয়েছেন ৩১ হাজার ৪৪৮ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শীর্ষ সংবাদ:
সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের