সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

রংপুর বিভাগে করোনায় ১২ জনের মৃত্যু, আক্রান্ত ৮৩৭

রংপুর বিভাগে করোনায় ১২ জনের মৃত্যু, আক্রান্ত ৮৩৭

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমলেও আক্রান্তের সংখ্যা আরো বৃদ্ধি পেয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগে করোনায় মারা গেছে ১২ জন। আক্রান্ত হয়েছে ৮৩৭ জন।

সোমবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১৬ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ৬৭৮ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৮৩৭ জন। চলতি মাসের সাতাশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৩৫৮ জন।

মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো.মোতাহারুল ইসলাম জানান, সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৪ জন, পঞ্চগড় জেলায় ২ জন, লালমনিহাটে ১ জন, কুড়িগ্রামে ১ জন, ঠাকুরগাঁয়ের ২ জন, দিনাজপুরে ১ জন ও গাইবান্ধায় ১ জন।

রংপুর বিভাগের ৮ জেলায় ৩ হাজার ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৩৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১৬১ জন, পঞ্চগড়ে ৯০ জন, নীলফামারীর ৮১ জন, লালমনিরহাটে ২০ জন,কুড়িগ্রামের ১০১ জন, ঠাকুরগাঁ জেলায় ১১৩ জন, দিনাজপুরে ২০৯ ও গাইবান্ধায় ৬২ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১২ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৬ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৮৪ জন, পঞ্চগড় জেলায় ৫৪ জন, নীলফামারী জেলায় ৬৪ জন, লালমনিহাট জেলায় ৫২ জন, কুড়িগ্রাম জেলায় ৪৭ জন, ঠাকুরগাঁ জেলায় ১৬৫ জন, দিনাজপুর জেলায় ২৬০ জন গাইবান্ধা জেলায় ৪০ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৮ জন।

নতুন শনাক্ত ৮৩৭ জনসহ বিভাগে ৪১ হাজার ৫৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৯ হাজার ৯৩ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ৪৩৫ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ৩০৪ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ১১৭ জন, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ১৭৫ জন, ঠাকুরগাঁ জেলায় ৫ হাজার ৭৩৯ জন, দিনাজপুর জেলায় ১২ হাজার ১৯৭ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৫১২ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ৪ হাজার ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৪১ হাজার ৫৮১ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৮৬৬ জন । আর সুস্থ হয়েছেন ৩১ হাজার ৪৪৮ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ: