সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

নেপালের নতুন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে শেখ হাসিনার শুভেচ্ছাবার্তা

নেপালের নতুন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে শেখ হাসিনার শুভেচ্ছাবার্তা

অনলাইন ডেস্ক ॥ নেপালের নতুন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শুভেচ্ছাবার্তায় তিনি বলেছেন, পঞ্চমবারের মত আপনার এই উচ্চ পদে ফিরে আসা এবং গত ১৮ জুলাই নেপালের পার্লামেন্টে আপনার প্রতি যে বিপুল সমর্থন, তা আপনার প্রতি নেপালের জনগণ এবং নেপালের রাজনৈতিক নেতৃত্বের আস্থারই সাক্ষ্য বহন করে।

বিভিন্ন ক্ষেত্রে অভিন্নতা এবং ঐতিহাসিক যোগাযোগের কারণে ঘনিষ্ঠ প্রতিবেশী বাংলাদেশ ও নেপালের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে বলে মন্তব্য করেছেন শেখ হাসিনা।

শের বাহাদুর দেউবার নেতৃত্বে নেপালের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান বহুমুখী সহযোগিতার ক্ষেত্রগুলো আগামীতে আরও প্রসারিত হবে এবং অংশীদারিত্বের নতুন নতুন ক্ষেত্র উন্মোচিত হবে বলেও তিনি আশা প্রকাশ করেছেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর জোড়া আয়োজনে অংশ নিতে গত মার্চে নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারীর ঢাকা সফরের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তার সফর বাংলাদেশের এই আয়োজনকে মহিমান্বিত করেছে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে উন্নয়নশীল অর্থনীতি এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত অর্থনীতিতে পরিণত হয়ে জাতির পিতার ‘সোনার বাংলা’ গড়ার স্বপ্নকে বাস্তব রূপ দেওয়ার পথেই রয়েছে।

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন থেকে নেপালও লাভবান হতে পারে মন্তব্য করে দুই দেশের মঙ্গলের জন্য নিবিড়ভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ই নেপালি কংগ্রেসের নেতৃত্ব বাংলাদেশকে সমর্থন দিয়েছিল। আর সে সময় যে সম্পর্কের সূচনা হয়েছিল, তা পরবর্তী বছরগুলোতে আরো প্রসারিত ও গভীর হয়েছে।

শেখ হাসিনা নেপালের নতুন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং তার সুস্বাস্থ্য ও সাফল্য এবং নেপালের বন্ধুপ্রতিম জনগণের জন্য শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির কামনা করেন।

শীর্ষ সংবাদ: