শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেপালের নতুন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে শেখ হাসিনার শুভেচ্ছাবার্তা

নেপালের নতুন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে শেখ হাসিনার শুভেচ্ছাবার্তা

অনলাইন ডেস্ক ॥ নেপালের নতুন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শুভেচ্ছাবার্তায় তিনি বলেছেন, পঞ্চমবারের মত আপনার এই উচ্চ পদে ফিরে আসা এবং গত ১৮ জুলাই নেপালের পার্লামেন্টে আপনার প্রতি যে বিপুল সমর্থন, তা আপনার প্রতি নেপালের জনগণ এবং নেপালের রাজনৈতিক নেতৃত্বের আস্থারই সাক্ষ্য বহন করে।

বিভিন্ন ক্ষেত্রে অভিন্নতা এবং ঐতিহাসিক যোগাযোগের কারণে ঘনিষ্ঠ প্রতিবেশী বাংলাদেশ ও নেপালের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে বলে মন্তব্য করেছেন শেখ হাসিনা।

শের বাহাদুর দেউবার নেতৃত্বে নেপালের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান বহুমুখী সহযোগিতার ক্ষেত্রগুলো আগামীতে আরও প্রসারিত হবে এবং অংশীদারিত্বের নতুন নতুন ক্ষেত্র উন্মোচিত হবে বলেও তিনি আশা প্রকাশ করেছেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর জোড়া আয়োজনে অংশ নিতে গত মার্চে নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারীর ঢাকা সফরের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তার সফর বাংলাদেশের এই আয়োজনকে মহিমান্বিত করেছে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে উন্নয়নশীল অর্থনীতি এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত অর্থনীতিতে পরিণত হয়ে জাতির পিতার ‘সোনার বাংলা’ গড়ার স্বপ্নকে বাস্তব রূপ দেওয়ার পথেই রয়েছে।

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন থেকে নেপালও লাভবান হতে পারে মন্তব্য করে দুই দেশের মঙ্গলের জন্য নিবিড়ভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ই নেপালি কংগ্রেসের নেতৃত্ব বাংলাদেশকে সমর্থন দিয়েছিল। আর সে সময় যে সম্পর্কের সূচনা হয়েছিল, তা পরবর্তী বছরগুলোতে আরো প্রসারিত ও গভীর হয়েছে।

শেখ হাসিনা নেপালের নতুন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং তার সুস্বাস্থ্য ও সাফল্য এবং নেপালের বন্ধুপ্রতিম জনগণের জন্য শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির কামনা করেন।

শীর্ষ সংবাদ:
সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী শামীমাকে রিমান্ডে চায় পুলিশ         কারাগারে বন্দি মুসলিমের ব্যবহারে মুগ্ধ হয়ে কারারক্ষীর ইসলাম গ্রহণ         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৫ জনের মৃত্যু         দিনাজপুরে তিনটি মসজিদে অভিযান, জঙ্গী সন্দেহে ৬১ জন আটক         রাঙ্গামাটিতে সন্ত্রাসীর গুলিতে জেএসএস নেতার মৃত্যু         নীলফামারীতে সড়ক দুঘর্টনায় যুবক নিহত         বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত         মিরপুরে পরিত্যক্ত ড্রামের ভেতর থেকে যুবকের মৃতদেহ উদ্ধার         জেনে-শুনেই ব্যবসায়িক অপকৌশল বেছে নেন ইভ্যালির রাসেল ও তার স্ত্রী         ম্যানগ্রোভ ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশি আলোকচিত্রী মুশফিক         টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ