রবিবার ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের শিক্ষামন্ত্রীকে এশিয়ার রাগবির সভাপতির ধন্যবাদ

বাংলাদেশের শিক্ষামন্ত্রীকে এশিয়ার রাগবির সভাপতির ধন্যবাদ

স্পোর্টস রিপোর্টার ॥ স্মরণীয় কীর্তি গড়েছে বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়ন। অন্যান্য ফেডারেশনগুলো আজ পর্যন্ত যা করেনি বা করার চেষ্টাও করেনি, সেটিই করে দেখিয়েছে তারা। রাগবি খেলাটি শিক্ষা বোর্ডের স্পোর্টস কারিকুলামে অর্ন্তভুক্ত করতে সক্ষম হয়েছে তারা। গত ১৯ জুলাই এশিয়া রাগবির সভাপতি কায়সে আল ঢালাইয়ের সঙ্গে বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনির জুমে মিটিং অনুষ্ঠিত হয়। সেখানে এশিয়া রাগবির সভাপতি বাংলাদেশের শিক্ষামন্ত্রীকে রাগবি খেলাটি শিক্ষা বোর্ডে অর্ন্তভুক্ত করার জন্য ধন্যবাদ জানান এবং এশিয়া রাগবি খেকে ৪০০০ রাগবি বল অনুদান দিয়ে খেলাটির উন্নয়ন ত্বরান্বিত করতে পদক্ষপ গ্রহণ করেন। শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি এই অনুদানকে সাধুবাদ জানিয়েছেন। তিনি আরও বলেন, বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়ন ২০০৭ সাল থেকে স্কুল-কলেজের ছেলে-মেয়েদের নিয়ে বয়সভিত্তিক রাগবি প্রতিযোগিতা পরিচালিত করে আসছে। যেহেতু বর্ষা-বৃষ্টির মধ্যেও রাগবি খেলা যায় তাই শিক্ষা বোর্ড স্পোর্টস কারিকুলামে এই খেলাটি যুক্ত করেছে, যেন সব মৌসুমে ছেলে-মেয়েরা এই খেলায় যুক্ত থাকতে পারে।

এশিয়া রাগবির সভাপতি বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন এবং বাংলাদেশে রাগবি উন্নয়নের সহযোগিতার প্ৰতিশ্রুতি দেন।

জুম মিটিংয়ে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ এবং প্রধান কার্যনির্বাহী অফিসার নাজমুস সাকিব এবং এশিয়া রাগবি ডিজিটাল মিডিয়া কনসাল্ট খুররাম মনজুর।

শীর্ষ সংবাদ:
সামনে মহাবিপদ ॥ করোনা পরিস্থিতি নিয়ে আশঙ্কা বিশেষজ্ঞদের         কিছু বিদেশী মিডিয়া অসত্য সংবাদ পরিবেশন করছে ॥ তথ্যমন্ত্রী         ঢাকামুখী মানুষের ঢল         জাপান থেকে এসেছে আরও ৮ লাখ ডোজ টিকা         চালু হচ্ছে পুলিশের ‘বডি ওর্ন ক্যামেরা’         আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি হবে আফগানে তালেবান ক্ষমতা দখল         গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একা আটক         গ্রামের মানুষও টিকার প্রস্তুতি নিচ্ছে         রবিবার দুপুর ১২টা পর্যন্ত চলবে গণপরিবহণও         রবিবার দুপুর পর্যন্ত চলবে লঞ্চ         করোনা ভাইরাসে আরও ২১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩৬৯         তৈরি পোশাক রফতানিতে বাংলাদেশের উপরে ভিয়েতনাম         দু’একদিনের মধ্যে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজ শুরু         অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর         কেউ চাকরি হারাবেন না ॥ জনপ্রশাসন প্রতিমন্ত্রী         কিছু বিদেশি গণমাধ্যম সরকারের বিরুদ্ধে অসত্য সংবাদ দেয় ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৯৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         গৃহকর্মী নির্যাতনের অভিযোগে অভিনেত্রী একা আটক         ‘লজ্জা পরিহার করে নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে’         প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠকদের অবদান জাতি কখনো ভুলতে পারবে না