বুধবার ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যু ৬ লাখ ছাড়াল

করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যু ৬ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক ॥ প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারী শুরু হওয়ার আগে যুক্তরাষ্ট্রের জীবনযাত্রা যে রকম স্বাভাবিক ছিল তেমনটি ফিরে আসতে শুরু করার মধ্যেই দেশটিতে কোভিড-১৯ জনিত মৃত্যু ছয় লাখ ছাড়িয়েছে।

সোমবার দেশটি মৃত্যুর এই বেদনাদায়ক মাইলফক পার করেছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

রয়টার্সের টালি জানাচ্ছে, করোনাভাইরাস মহামারীতে বিশ্বব্যাপী প্রায় ৪০ লাখ লোকের মৃত্যু হয়েছে, এর প্রায় ১৫ শতাংশই হয়েছে যুক্তরাষ্ট্রে।

বাংলাদেশের স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ পর্যন্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত মোট করোনাভাইরাস রোগীর সংখ্যা তিন কোটি ৩৪ লাখ ৭৪ হাজার ৭৫৮ জনে দাঁড়িয়েছে বলে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের কোভিড-১৯ ড্যাশবোর্ডে দেওয়া তথ্যে দেখা গেছে।

হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের কোভিড-১৯ জনিত মৃত্যুর সংখ্যা পাঁচ লাখ ৯৯ হাজার ৯৪৫, যা ছয় লাখ থেকে কিছুটা কম।

দেশটির অধিকাংশ নাগরিক টিকা আওতায় আসায় সেখানে গুরুতর অসুস্থতা ও মৃত্যুর সংখ্যা নাটকীয়ভাবে হ্রাস পেয়েছে।

শোক, দীর্ঘায়িত রোগ লক্ষণ, অর্থনৈতিক ক্ষতি ও লকডাউনের মধ্যে বিচ্ছিন্নতার শিকার হলেও এক বছরেরও বেশি সময় ধরে চল অসুস্থতা ও লকডাউন থেকে বের হয়ে আসার জন্য উদগ্রীব হয়ে আছেন দেশটির নাগরিকরা।

শনাক্ত রোগী ও মৃত্যুর সংখ্যায় বিশ্বে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। শনাক্ত রোগীর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পর আছে যথাক্রমে ভারত ও ব্রাজিল; আর মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় স্থানে ব্রাজিল, তৃতীয় স্থানে ভারত।

শীর্ষ সংবাদ:
শেখ মুজিবের বাংলাদেশে সবার জীবন হবে উন্নত         অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টি২০ জয়         এ্যাস্ট্রাজেনেকার আরও ছয় লাখ ডোজ টিকা এসেছে         বিভ্রান্তিকর তথ্য দিয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্মানহানির অপচেষ্টা         প্রথম টি-২০তে অস্ট্রেলিয়াকে হতাশায় ফেলে বাংলাদেশের দারুণ জয়         করোনা ভাইরাসে আরও ২৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৭৭৬         লকডাউন ১০ আগস্ট পর্যন্ত বাড়ল         ‘জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না’         ১১ আগস্ট থেকে দোকানপাট খোলা হবে         হাসপাতালে জায়গা নেই, হোটেল খুঁজছি ॥ স্বাস্থ্যমন্ত্রী         লকডাউনের দ্বাদশ দিনে ৩৫৪ জনকে গ্রেফতার         ডেঙ্গু ॥ হাসপাতালে ভর্তির সংখ্যা হাজার ছাড়িয়েছে         জাপান থেকে এলো আরও ৬ লাখ ১৭ হাজার টিকা         ভ্যাকসিন জনগণের কাছে পৌঁছে যাবে, দৌড়াতে হবে না         টিকা ছাড়া রাস্তায় বের হলেই শাস্তি         ১৪ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় আরও ৩১ জনের মৃত্যু         আধুনিক ফ্ল্যাট পেলেন বস্তির ৩০০ পরিবার         ভারতীয় টিকা 'কোভ্যাক্সিন' ॥ বাংলাদেশে ট্রায়ালের অনুমোদন         শেষ হবার আগেই ‘শেষ’ কঠোর বিধিনিষেধ