বৃহস্পতিবার ১০ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঁশের সাঁকোই ১০ গ্রামের বাসিন্দাদের ভরসা

বাঁশের সাঁকোই ১০ গ্রামের বাসিন্দাদের ভরসা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১১ জুন ॥ বারহাট্টা উপজেলার মনাষ বাজার থেকে গোড়ল গ্রামে যাওয়ার পথে কাওনাই নদীতে একটি পাকা সেতু না থাকায় আশপাশের প্রায় ১০টি গ্রামের বাসিন্দারা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। একটি বাঁশের সাঁকো দিয়ে অত্যন্ত ঝুঁকির সঙ্গে নদী পার হচ্ছেন তারা।

জানা গেছে, বারহাট্টা উপজেলার গোড়ল, গাভারকান্দা, দেওপুর, ছয়গাঁও, মনাষ, নারায়ণখিলা, গাতি মূলগাঁওসহ প্রায় ১০টি গ্রামের লোকজনকে নিয়মিত কাওনাই নদী পাড়ি দিয়ে বিভিন্ন স্থানে যাতায়াত করতে হয়।

এলাকার যেসব শিক্ষার্থী বারহাট্টা সরকারী কলেজ ও মনাষ ফাজিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা পড়েন- তাদেরও চলাচল করতে হয় ওই রাস্তা দিয়ে। এমনকি বারহাট্টা বা মনাষ বাজারে যেতেও আর কোন বিকল্প রাস্তা নেই তাদের। কিন্তু ছোট্ট নদীটির ওপর পাকা সেতু না থাকায় প্রতিনিয়ত তাদের চরম দুর্ভোগের শিকার হতে হয়। মারাত্মক অসুবিধা পড়তে হয় পণ্য পরিবহন করতে গিয়ে।

স্থানীয় বাসিন্দারা জানান, এখানে একটি পাকা সেতু নির্মাণের জন্য স্বাধীনতার পর থেকেই দাবি জানিয়ে আসছেন তারা। কিন্তু কেউ কথা রাখেননি। নিরুপায়ে গত বছর তারা স্বেচ্ছাশ্রমে সেখানে একটি বাঁশের সাঁকো নির্মাণ করেছেন। কিন্তু এ সাঁকোটি প্রায় সময় নড়বড়ে হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। তবে এখানে একটি পাকা সেতুর প্রয়োজনীয়তার কথা স্বীকার করেছেন বারহাট্টা উপজেলা চেয়ারম্যান মাইনুল হক কাশেম। তিনি বলেন, আমরা ইতোমধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের উর্ধতন কর্তৃপক্ষের কাছে সেতু নির্মাণের প্রস্তাবনা পাঠিয়েছি।

শীর্ষ সংবাদ:
করোনা: ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশ জাতীয় পরামর্শক কমিটির         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮১         যেন সার্কাসের ক্লাউনরা বক্তব্য রাখছেন, বিএনপিকে কাদের         দেশে চীনের নতুন এক টিকার মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি         জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে         নারী ও শিশু পাচারে কাউকে ছাড় দেয়া হবে না ॥ বিজিবি মহাপরিচালক         বাংলাদেশে করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী         কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন ৭৬ শতাংশ         ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ         খুলনা বিভাগে ২৪ ঘন্টায় আরও ২০ জনের প্রাণ ঝড়লো         চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, মৃত্যু দুই জনের         রমনা বটমূলে বোমা হামলা ॥ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর         রাজশাহীতে করোনায় একদিনে সর্বোচ্চ আরও ১৮ জনের মৃত্যুর রেকর্ড         ভারতে ফের করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু বাড়ল         কঠোর লকডাউনেও দিনাজপুরে করোনায় মৃত্যু বাড়ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৮.৭৮         আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ম্যাচের সিরিজ চায় কোহলি         সব বিভাগে বৃষ্টিপাত হবার সম্ভাবনা         ‘স্ট্রবেরি মুন’ দেখা যাবে আজ         ঝিনাইদহে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৭৩         তিন পার্বত্য জেলায় ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপরিশ