বুধবার ৮ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবনায় সরকারী কলেজ ক্যালেন্ডারে মোশতাকের ছবি থাকায় বিক্ষোভ

পাবনায় সরকারী কলেজ ক্যালেন্ডারে মোশতাকের ছবি থাকায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ পাবনা সরকারী এডওয়ার্ড কলেজের বার্ষিক ডায়েরি ও ক্যালেন্ডারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি খন্দকার মোশতাকের ছবি প্রকাশ করার প্রতিবাদে বিক্ষোভ প্রকাশ করেছে সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ-৭১ ও একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা শাখা।

আজ বৃস্পতিবার সকাল ১১ টায় একটি বিক্ষোভ মিছিলটি শহরের আব্দুল হামিদ সড়কের সেক্টর কমান্ডারস ফোরাম পাবনা জেলা শাখা কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রর্দক্ষিণ করে এডওয়ার্ড কলেজের প্রধান ফটকে সম্মুখে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, সারা বাংলাদেশের মধ্যে পাবনার কালের স্বাক্ষী শতবর্ষের ঐতিহ্যমন্ডিত সরকারি এডওয়ার্ড কলেজের সুনাম রয়েছে। শিক্ষা, রাজনীতি, সাংস্কৃতি ও খেলাধুলাতে এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সারা বাংলাদেশে সুনাম রয়েছে। আর বর্তমানে যিনি এই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের দায়িত্ব পালন করছে তিনি একজন দূনীর্তি পরায়ন এবং অসৎ মানুষ। তিনি বঙ্গবন্ধুর জন্মশত বর্ষে ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির এই সময়ে পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুর খুনি মোস্তাকের ছবি দিয়ে ডায়েরি ও ক্যালেন্ডা প্রকাশ করেছেন। শুধু তাই নয় সেটি তিনি বিভিন্ন স্থানে বিতরণও করছেন। বিষটির সঠিক তদন্ত করে অধ্যক্ষসহ এই কাজের সাথে যেসকল শিক্ষক, কর্মকর্তা জড়িত রয়েছে তাদের অপসারণসহ ও বিচারের দাবি জানান তারা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ -৭১ পাবনা জেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আজিজুর রহমান টিংকু, একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা সদর উপজেলা শাখার আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা আলী জব্বারসহ বীর মুক্তিযোদ্ধাগণ ও স্বাধীনতার সপক্ষের বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৫, নতুন শনাক্ত ৪২৮০         ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ         এবার জনপ্রতি ফিতরা ৭০ টাকা         লিপ সার্ভিস না দিয়ে মানুষের পাশে দাঁড়ান ॥ বিএনপিকে কাদের         ‘সীমিত পরিসরে’ চালু হল অভ্যন্তরীণ ফ্লাইট         হাইকোর্টের আরও ২টি বেঞ্চ বাড়ালেন প্রধান বিচারপতি         ফিলিপিন্সে বঙ্গবন্ধু-রিজাল যৌথ শিল্পকর্ম উন্মোচন         ডিএনসিসি করোনা হাসপাতালে তিনদিনে ১৩ জনের মৃত্যু         ভাসানচর ইস্যুর সমাধান হয়ে গেছে : শাহরিয়ার আলম         চলমান লকডাউনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ         করোনা ভাইরাস কেড়ে নিল কবি শঙ্খ ঘোষকে         জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশ         টিসিবি’র পণ্য বিক্রিতে প্যাকেজ বিড়ম্বনা         ৯০ টাকার স্যালাইন ১২০ টাকা         বরিশালের করোনা রোগীরা পাচ্ছেন বিনামূল্যে অক্সিজেন         করোনায় তরুণদের সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনক         লকডাউন ॥ এখনও শুরুই হয়নি সরকারী ত্রাণ বিতরণ         ফোন পেলেই জরুরি স্বাস্থ্য সেবা টিম যাচ্ছে বাসায়         খালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি ॥ প্রতিবাদলিপিতে হেফাজত         মাদারীপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার ॥ স্বামী পলাতক