মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তৃতীয় দিনে ডিএসসিসির অভিযানে সোয়া লাখ টাকা জরিমানা

তৃতীয় দিনে ডিএসসিসির অভিযানে সোয়া লাখ টাকা জরিমানা

অনলাইন রিপোর্টার ॥ কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন স্বাস্থ্যবিধিসহ আরোপিত অন্যান্য শর্তাবলি তদারকি ও এডিস মশার বংশবিস্তার রোধে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার (৭ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব অভিযান পরিচালনা করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের পাশাপাশি করপোরেশনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানে নেতৃত্ব দেন। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত কিছু এলাকায় স্বাস্থ্যবিধি না মানা এবং কিছু স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় সোয়া লাখ টাকা জরিমানা আদায় করেন।

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা নগরীর ধানমন্ডি এলাকায় মশার লার্ভা শনাক্তকরণে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ১৭টি ভবন পরিদর্শন করেন। অভিযানে আনোয়ার কোং লিমিটেডের একটি নির্মাণাধীন ভবনের বেজমেন্টে জমে থাকা নোংরা পানিতে ডেঙ্গু মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বুধবার (৭ এপ্রিল) ৫ নং অঞ্চলের আওতাধীন স্বামীবাগ এলাকায় এডিস মশার বংশবিস্তার রোধে অভিযান পরিচালনা করেন। এ সময় ৪০ ও ৪১ নং ওয়ার্ডে ৩৫টি স্থাপনা পরিদর্শন করে ২টি বাড়িতে পানি জমে থাকায় তাদের দ্রুত পানি অপসারণের নির্দেশ দেন। পরবর্তীতে নবাব টাওয়ার নামে একটি অ্যাপার্টমেন্টের বেজমেন্টে জমে থাকা পানিতে লার্ভা পাওয়ায় নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ ওয়ারী এলাকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, ওষুধের দোকান ও জরুরি সেবা ব্যতীত ২০টির অধিক দোকান বন্ধ করে দেন। পাশাপাশি ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে ৭৫ নম্বর ওয়ার্ডে অন্তর্বর্তীকালীন বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রের জন্য নির্ধারিত স্থান দখলমুক্ত করা হয়।

অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনিন কাঁটাবন, ধানমন্ডি ও গ্রিন রোড এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে সরকার ঘোষিত নির্দেশনা লঙ্ঘন করে খাবার পরিবেশন, রাস্তা দখল করে গাড়ি রাখায় ৬টি মামলা দায়ের এবং নগদ ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনিন বলেন, আজকের অভিযানে ৬টি মামলা দায়ের ও সেসব মামলায় মোট ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, ডিএসসিসির অন্যান্য অঞ্চলেও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা আজ অভিযান পরিচালনা করেন। সবমিলে আজকের অভিযানে ১ লাখ ২৯ হাজার টাকা জরিমানা আদায় ও আড়াই শতাধিক অননুমোদিত দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা