শনিবার ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তৃতীয় দিনে ডিএসসিসির অভিযানে সোয়া লাখ টাকা জরিমানা

তৃতীয় দিনে ডিএসসিসির অভিযানে সোয়া লাখ টাকা জরিমানা

অনলাইন রিপোর্টার ॥ কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন স্বাস্থ্যবিধিসহ আরোপিত অন্যান্য শর্তাবলি তদারকি ও এডিস মশার বংশবিস্তার রোধে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার (৭ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব অভিযান পরিচালনা করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের পাশাপাশি করপোরেশনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানে নেতৃত্ব দেন। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত কিছু এলাকায় স্বাস্থ্যবিধি না মানা এবং কিছু স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় সোয়া লাখ টাকা জরিমানা আদায় করেন।

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা নগরীর ধানমন্ডি এলাকায় মশার লার্ভা শনাক্তকরণে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ১৭টি ভবন পরিদর্শন করেন। অভিযানে আনোয়ার কোং লিমিটেডের একটি নির্মাণাধীন ভবনের বেজমেন্টে জমে থাকা নোংরা পানিতে ডেঙ্গু মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বুধবার (৭ এপ্রিল) ৫ নং অঞ্চলের আওতাধীন স্বামীবাগ এলাকায় এডিস মশার বংশবিস্তার রোধে অভিযান পরিচালনা করেন। এ সময় ৪০ ও ৪১ নং ওয়ার্ডে ৩৫টি স্থাপনা পরিদর্শন করে ২টি বাড়িতে পানি জমে থাকায় তাদের দ্রুত পানি অপসারণের নির্দেশ দেন। পরবর্তীতে নবাব টাওয়ার নামে একটি অ্যাপার্টমেন্টের বেজমেন্টে জমে থাকা পানিতে লার্ভা পাওয়ায় নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ ওয়ারী এলাকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, ওষুধের দোকান ও জরুরি সেবা ব্যতীত ২০টির অধিক দোকান বন্ধ করে দেন। পাশাপাশি ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে ৭৫ নম্বর ওয়ার্ডে অন্তর্বর্তীকালীন বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রের জন্য নির্ধারিত স্থান দখলমুক্ত করা হয়।

অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনিন কাঁটাবন, ধানমন্ডি ও গ্রিন রোড এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে সরকার ঘোষিত নির্দেশনা লঙ্ঘন করে খাবার পরিবেশন, রাস্তা দখল করে গাড়ি রাখায় ৬টি মামলা দায়ের এবং নগদ ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনিন বলেন, আজকের অভিযানে ৬টি মামলা দায়ের ও সেসব মামলায় মোট ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, ডিএসসিসির অন্যান্য অঞ্চলেও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা আজ অভিযান পরিচালনা করেন। সবমিলে আজকের অভিযানে ১ লাখ ২৯ হাজার টাকা জরিমানা আদায় ও আড়াই শতাধিক অননুমোদিত দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         মুজিবনগর সরকারের শপথ নেয়ার সুবর্ণজয়ন্তীতে স্মারক ডাকটিকিট         অভিনেত্রী কবরীর মৃত্যুতে স্পিকারের শোক ও দুঃখ প্রকাশ         চালুর প্রথম দিনেই বিমানের বিশেষ ফ্লাইট বাতিল         জানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরী         নিজেদের উদ্ভাবিত কোভ্যাক্সিন টিকার উৎপাদন ১০ গুণ বাড়াতে চায় ভারত         স্বাস্থ্যবিধি মেনে প্রিন্স ফিলিপকে শেষ বিদায় জানাবে ব্রিটেন         মিষ্টি মেয়েখ্যাত কবরীর চিরবিদায় ॥ সর্বস্তরের শোক প্রকাশ         ঢেলে সাজানো হচ্ছে প্যাকেজ ॥ অর্থনীতি সচল রাখতে প্রণোদনা         বিএনপি এখন লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে ॥ কাদের         আন্তর্জাতিক রুটে বিশেষ ফ্লাইট আজ শুরু         সঙ্কট বাড়ছে গার্মেন্টসে ॥ করোনার দ্বিতীয় ধাক্কা         কলেজছাত্রীকে অপহরণ করে বিয়ে, প্রধান শিক্ষক গ্রেফতার         ভারতে করোনায় আরও ১১৮৫ জনের মৃত্যু         রমজানের শুরুতেই কমল ছোলা ও খেজুরের দাম         হেফাজতের শীর্ষ নেতাদের গ্রেফতার দাবি         এইচএসসির সাধারণ ও মেধাবৃত্তির তালিকা প্রকাশ         করোনা ভাইরাস ॥ দেশে রেকর্ড একদিনে মৃত্যু শতাধিক         শনিবার থেকে ৮ গন্তব্যে যাবে বাংলাদেশ বিমান         করোনা ভাইরাস শনাক্তের ৪ ট্রাক নকল কিট জব্দ