বৃহস্পতিবার ২ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হামলার সতর্কতার পর যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট অধিবেশন বাতিল

হামলার সতর্কতার পর যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট অধিবেশন বাতিল

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে ৪ মার্চ সম্ভাব্য হামলার বিষয়ে আইনপ্রণেতাদের সতর্ক করেছে দেশটির কর্মকর্তারা। বুধবার এই সতর্কতার পর বৃহস্পতিবারে পার্লামেন্টের অধিবেশন বাতিল করা হয়েছে। পুনর্নির্ধারণ করা হয়েছে ভোটাভুটির তারিখ। এছাড়া ক্যাপিটল ভবন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সম্প্রচারমাধ্যম সিএনএন’র প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গত ৬ জানুয়ারি কংগ্রেসের অধিবেশনে জো বাইডেনকে জয়ী হিসেবে ঘোষণার আনুষ্ঠানিক প্রক্রিয়ার মধ্যেই হঠাৎ সেখানে হামলা চালায় ট্রাম্প সমর্থকরা। এ ঘটনায় পাঁচজন নিহত ও অর্ধ শতাধিক মার্কিনি গ্রেফতার হওয়ার খবর পাওয়া যায়। হামলাকারীদের ঠেকাতে গিয়ে আহত হয় ক্যাপিটলের বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাও।

নজিরবিহীন ওই হামলার ঘটনার দুই মাসের মাথায় আবারও ক্যাপিটলে হামলা হতে পারে সতর্ক করে এফবিআই ও স্বরাষ্ট্র দফতর। এসব সংস্থার তরফ থেকে জানানো হয় আগামী ৪ মার্চ ক্যাপিটলে হামলার ষড়যন্ত্র নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছে উগ্রবাদী গোষ্ঠীর সদস্যরা।

ওই সতর্কতার পর ক্যাপিটলের নিরাপত্তা বাড়ানো হয়েছে। সিএনএন জানিয়েছে, উগ্রবাদী গোষ্ঠীর সদস্যরা মূলত অনলাইনে নিজেদের মধ্যে আলাপে হামলার বিষয়ে আলোচনা করেছে। বুধবার সিনেটের এক শুনানিতে ভারপ্রাপ্ত গোয়েন্দা প্রধান মেলিসা স্মিস্লোভা জানান, আগামী ৪ ও ৬ মার্চ নিয়ে উগ্রবাদীদের মধ্যে আলোচনা চলছে।

মার্কিন ক্যাপিটল পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সম্ভাব্য হামলার বিষয়ে সতর্কতা পেয়েছে তারা। এই সতর্কতার জেরে সম্ভাব্য হুমকির বিষয়ে প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে। বিভিন্ন অবকাঠামো মোতায়েনসহ অতিরিক্ত জনবলও আনা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৬১৩০০৪৩
আক্রান্ত
৭০৩১৭০
সুস্থ
১০৯৫১৪৯৭৭
সুস্থ
৫৯১২৯৯
শীর্ষ সংবাদ:
দক্ষিণ ও পূর্ব এশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে         কঠোর লকডাউনেও দীর্ঘ যানজট!         করোনায় ত্রাণ মন্ত্রণালয়ের উপ-সচিবের মৃত্যু         জরুরি প্রয়োজন ছাড়া বাইরে গেলেই জরিমানা করবে র্যাব         আজও মোড়ে মোড়ে চেকপোস্ট, বেড়েছে গাড়ির চাপ         গোবিন্দগঞ্জে কাভার্ড ভ্যানচাপায় একই পরিবারের নিহত ৪, আহত ৩         লকডাউনের দ্বিতীয় দিনে ঢাকার রাস্তায় লোক চলাচল বেড়েছে         মোসাদের স্থাপনায় ভয়াবহ হামলা ॥ নিহত ৩         শুক্রবার ভোর সাড়ে ৪টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গ্যাস থাকবে না যেসব এলাকায়         ইরাকে রকেট হামলায় তুর্কি সেনা নিহত         আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সৈন্য প্রত্যাহার ১ মে-তে শুরু         বাবরের দুর্দান্ত সেঞ্চুরিতে পাকিস্তানের রেকর্ড জয়         চাঁদের বুকে পা-রাখা সর্বশেষ তিন ব্যক্তি হচ্ছেন হ্যারিসন, এভান্স ও সারনান         আবদুল মতিন খসরুর সম্মানে আজ বসছে না সুপ্রিম কোর্ট         আবারও উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার স্টোকস         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৬         ফের ‘করোনা বুলেটিন’ চালু হচ্ছে         করোনা : ক্রেতাশূন্য ইফতারের দোকান         আব্দুল মতিন খসরু আর নেই         করোনা : চলে গেলেন শামসুজ্জামান খান