বৃহস্পতিবার ৮ বৈশাখ ১৪২৮, ২২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু

করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক মৃতের সংখ্যা ও শনাক্তের হার কমেছে, বেড়েছে আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২৮ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৮৩৭৯ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৪৪ হাজার ৫৪৪ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৯১১ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ৭৯৮ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ১৫২টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৮৭ হাজার ৬৭৬টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২.৬৫ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৯০.৬৮ শতাংশ এবং মৃত্যুর হার ১.৫৪ শতাংশ।

বুধবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ৪ জন এবং ৫১-৬০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে এবং খুলনায় ১ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৪৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৭৬৯ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৮৯ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৯০ হাজার ৫৪৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ১ লাখ ৩১৩ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৪৪৬ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৫৬৯ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৯৫ হাজার ২১২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৬ লাখ ২৬ হাজার ৯৪৬ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩১ হাজার ৭৩৪ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে ঢাকা বিভাগে ৪৬৯০ জন, যা মোট মৃতের ৫৫.৯৭ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১৫২৯ জন, যা মোট মৃতের ১৮.২৫ শতাংশ, রাজশাহী বিভাগে ৪৭৮ জন, যা মোট মৃতের ৫.৭০ শতাংশ, খুলনা বিভাগে ৫৬০ জন, যা মোট মৃতের ৬.৬৮ শতাংশ, বরিশাল বিভাগে ২৫৩ জন, যা মোট মৃতের ৩ শতাংশ, সিলেট বিভাগে ৩১০ জন, যা মোট মৃতের ৩.৭০ জন, রংপুর বিভাগে ৩৬৩ জন, যা মোট মৃতের ৪.৩৩ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১৯৬ জন, যা মোট মৃতের ২ দশমিক ৩৪ শতাংশ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭৩২০৬০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬৩৫১৮৩
শীর্ষ সংবাদ:
বিলাসী ব্যয় নয় ॥ ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারে কৌশলী পদক্ষেপ         শান্তর শতকে বড় সংগ্রহের পথে বাংলাদেশ         বিকল্প উৎস থেকে টিকা সংগ্রহের সর্বাত্মক প্রচেষ্টা         দুস্থ মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         ব্যাঙ্ককে হেফাজত বিএনপি গোপন বৈঠকে ষড়যন্ত্র         ১৫ দিনে এলো এক মাসের বেশি রেমিটেন্স         কাম ক্রোধে মত্ত আপাদমস্তক ভণ্ড যুবক         হাওড়ে ধান কাটা ও মাড়াইয়ের ধুম         করোনায় আরও ৯৫ জনের মৃত্যু         দরিদ্র মানুষের জীবন জীবিকায় সবচেয়ে গুরুত্ব দেয়া হবে         রূপপুর বিদ্যুত কেন্দ্রের দ্বিতীয় রি-এ্যাক্টরও আসছে         উদ্বোধনের অপেক্ষায় কক্সবাজারের রানওয়ে প্রকল্প         মেট্রোরেলের বগির প্রথম চালান ঢাকায়         মহামারীতে পোশাক খাতের পুনরুদ্ধার ব্যাহত         আগামী রবিবার দোকান-শপিংমল খোলার বিষয়ে সিদ্ধান্ত         হেফাজতের আরেক সহকারী মহাসচিব গ্রেফতার         দরিদ্র মানুষের জীবন-জীবিকায় সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে : অর্থমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৫, নতুন শনাক্ত ৪২৮০         ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ