মঙ্গলবার ২৫ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কঙ্গোতে জাতিসংঘের গাড়ি বহরে হামলা, ইতালির দূত নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে জাতিসংঘের একটি গাড়ির বহরে হামলায় দেশটিতে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ও তার সঙ্গে থাকা এক মিলিটারি পুলিশ নিহত হয়েছে। সোমবার ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। খবর ইয়াহু নিউজের।

রয়টার্স জানিয়েছে, গ্রিনিচ মান সময় ৮টা ১৫ মিনিটে কন্যামাহোরো শহরের কাছে সোমবার গাড়ির বহরে হামলা হয়। অপহরণের উদ্দেশ্যে হামলাটি পরিচালিত হয়। কঙ্গোতে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত লুকা আত্তানাসিও এবং তার সঙ্গে থাকা এক মিলিটারি পুলিশের মৃত্যু হয়েছে। এর আগে গাড়ির বহরে হামলায় দুজন নিহত ও ইতালির দূত আহত হওয়ার কথা জানানো হয়েছিল। তৃতীয় নিহত ব্যক্তি গাড়ির চালক। তাৎক্ষণিকভাবে হামলায় কারা জড়িত তা সম্পর্কে কোন কিছু জানা যায়নি। কেউ এখন পর্যন্ত এই হামলার দায়ও স্বীকার করেনি। ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, নিহত রাষ্ট্রদূত ও সেনা জাতিসংঘ মিশন মনুস্কোর একটি গাড়ির বহরে ভ্রমণ করছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৫০৩৩০
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০৩০০৩
শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু উদ্বোধন মঙ্গলবার         সস্ত্রীক করোনা ভাইারসে আক্রান্ত সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদ         টিকার পূর্ণ ডোজ গ্রহণকারীদের সঙ্গে সাক্ষাতে মাস্কের প্রয়োজন নেই         প্রভুদের ভুলতে পারেনি ॥ ওরা এখনও পালিত সারমেয় দল হিসেবেই আছে         ব্রিটিশ রাজপরিবারেও বর্ণবাদ রয়েছে, মুখ খুললেন মেগান         চাঙ্গা হবে গ্রামীণ অর্থনীতি         অধিকার আদায় করে নিতে হবে         মহেশখালীতে হচ্ছে এলপিজি মাদার টার্মিনাল         জিয়াকে ধরতে পুলিশের অভিযান         খালেদার সাজা স্থগিতের মেয়াদ ফের ৬ মাস বাড়ছে         দেশে করোনা সংক্রমণ উর্ধমুখী         ৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর দাবি, টিকা নিশ্চিতের আহ্বান         সরকারের পক্ষ থেকে আমার ওপর কোন চাপ ছিল না         মংলা বন্দরে ৭৯৩ কোটি টাকার ড্রেজিং প্রকল্প         ধর্ষণের শিকার নারীর ছবি, পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা         মুজিব জন্মশতবর্ষে পর্যটন স্পটগুলো উন্মুক্ত         উত্তরাঞ্চলে বোরো আবাদের খরচ বেড়ে গেছে         সঠিক রাজনীতিই নারীর অধিকার নিশ্চিত করতে পারে : শিক্ষামন্ত্রী         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু ১ এপ্রিল, পরীক্ষা শুরু ১৯ জুন         করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪, শনাক্ত ৮৪৫