শুক্রবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরের পুলিশ সুপারকে ডিএমপিতে বদলি

যশোরের পুলিশ সুপারকে ডিএমপিতে বদলি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ আওয়ামী লীগ নেতাকে ১৯ ঘণ্টা আটকে রেখে নির্যাতন এবং আওয়ামী লীগ নেতাদের বাড়ি ভাংচুরের ঘটনার পর যশোরের পুলিশ সুপার আশরাফ হোসেনকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার এক প্রজ্ঞাপনে এই বদলির আদেশ জারি করা হয়।

উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপন অনুযায়ী, যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। আর নরসিংদী পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারকে যশোরের পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

প্রসঙ্গত, ১১ জানুয়ারি শহীদ মিনার এলাকায় ‘পুলিশ সদস্যকে মারপিটের অভিযোগ এনে’ যশোর পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপুকে পুলিশ তুলে নিয়ে যায়। ১৯ ঘণ্টা আটকে রেখে চাপের মুখে ১২ জানুয়ারি বিকেলে পুলিশ তাকে মুক্তি দেয়। মুক্তির পর তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করা হয়।

১৩ জানুয়ারি বিকেলে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে তাকে ঢাকায় নেয়া হয়। তিনি এখন ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন।

মাহমুদ হাসান বিপু অভিযোগ করেন, পুলিশ তাকে তুলে নিয়ে পুলিশ লাইনে আটকে রেখে রাতভর বেধড়ক মারপিট করে। তার হাতে হ্যান্ডকাপ পরিয়ে চোখ বেঁধে অমানুষিক নির্যাতন করে।

এতে তার সারা শরীরে কালশিটে পড়ে যায়, দুই পা ফেটে যায়। মাহমুদ হাসান বিপু আরও অভিযোগ করেন, ‘পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী এই নির্যাতন চালিয়েছে।’

এদিকে, মাহমুদ হাসান বিপুকে আটকের পর ওই রাতেই জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমপি শাহীন চাকলাদার সমর্থক আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৭ নেতাকর্মীর বাড়িতে পুলিশ ভাংচুর ও তান্ডব চালায় বলে অভিযোগ করেন আওয়ামী লীগ নেতারা।

যশোর পুলিশের এমন কর্মকান্ডে তোলপাড় সৃষ্টি হয়।

শীর্ষ সংবাদ:
অনেক উন্নত দেশের আগে টিকার ব্যবস্থা করতে পেরেছি ॥ প্রধানমন্ত্রী         পিলখানায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন         গভীর হবে সম্পর্ক ॥ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আসছেন মোদি         আপীল বিভাগে চূড়ান্ত বিচারের অপেক্ষা         হঠাৎ ছাত্র আন্দোলনের পেছনে বিশেষ মহলের ইন্ধন!         বিএনপির সাত মার্চ পালনের উদ্যোগ ইতিবাচক ॥ কাদের         পিএসসির আদলে কমিশন গঠনের উদ্যোগ         একযুগ পেরিয়ে গেলেও বিস্ফোরক মামলার নিষ্পত্তি হয়নি         করোনায় আক্রান্ত ও শনাক্ত কমেছে         পঞ্চম ধাপের পৌর নির্বাচন নিয়েও শঙ্কা         আগে টাকা দিন, পরে আলোচনা- না দিলে জেলে যেতে হবে         মেরিন ফিশিং সেক্টরে নৈরাজ্য ও স্বেচ্ছাচারিতা         খাদ্য নিরাপত্তায় উন্নত জাতের ধান আবাদ করছেন জুমিয়ারা         বিদেশফেরতদের তথ্য সংগ্রহে ডিজিটাল প্ল্যাটফর্ম         একটি চিহ্নিত মহল ছাত্রসমাজকে বিভ্রান্ত করার চেষ্টা করছে : শিক্ষামন্ত্রী         স্কুল-কলেজ খুলতে পর্যালোচনা সভা ডেকেছে সরকার         মেঘালয় সীমান্তে আরও একটি সীমান্ত হাট         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১০         রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”