সোমবার ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোহাম্মদপুরে মীনা সুইটসকে জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ গোডাউনে নোংরা পরিবেশ ও তেলাপোকার বিচরণ করার অপরাধে রাজধানীর মোহাম্মদপুরে মীনা সুইটসকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় রামচন্দ্র পুর বেড়িবাঁধ এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পালের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালতে সেখানে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল জানান, অভিযানকালে মীনা সুইটস ফ্যাক্টরিতে যথাযথ লেবেলবিহীন বিভিন্ন উপকরণ দিয়ে মিষ্টি ও বেকারি খাবার প্রস্তুত করতে দেখা যায়। গোডাউন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতার ঘাটতিসহ তেলাপোকার বিচরণ লক্ষ্য করা যায়। নিম্নমানের খেজুর পাওয়া যায়। রেফ্রিজারেটরে অর্ধ প্রসেসকৃত সিঙ্গারার সঙ্গে কাঁচা সবজি সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়। এছাড়া মানুষের খাদ্যের অনুপযোগী রং ও ফ্লেভার পাওয়া যায়, একইসঙ্গে কিছু মেয়াদোত্তীর্ণ ফুড এডিটিভ ও অননুমোদিত কেমিক্যাল জব্দ করা হয়। এ সকল অপরাধে মীনা সুইটস কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ৪ লাখ টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয় এবং জব্দকৃত অস্বাস্থ্যকর রং ও অন্যান্য উপকরণ ধ্বংস করা হয়।

মীনা সুইটস কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদনে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে অনুমোদিত আমদানিকারক কর্তৃক আমদানিকৃত লেবেলযুক্ত ফুড এডিটিভ যাচাই করে ক্রয় ও ব্যবহারের নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিক নির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। অভিযানকালে খাদ্য বিশ্লেষক ফারহানুল আলম, মনিটরিং অফিসার আমিনুল ইসলাম, নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুল খালেক মজুমদার এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৩৬১৬১৫১
আক্রান্ত
৫২৭৬৩২
সুস্থ
৬৬৯২০৯০০
সুস্থ
৪৭২৪৩৭
শীর্ষ সংবাদ:
রুখবে সাইবার ক্রাইম ॥ বিশ্বে সিকিউরিটি সার্ভিস প্রোভাইডিং হাব হবে বাংলাদেশ         বিজয়ের ইতিহাস মনে রাখার মতো আরও ছবি চাই         বঙ্গভ্যাক্সের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমতি চেয়ে আবেদন         সেচ ব্যবস্থার উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে         সন্তানদের সামনে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন         দু হাজার ৭শ’ কোটি টাকার নতুন দুটি প্রণোদনা প্যাকেজ         দেশে করোনায় আরও ২৩ জনের মৃত্যু         নতুন বছরের প্রথম সংসদ অধিবেশন আজ শুরু         বাইডেন আমলে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও জোরদার হবে ॥ মিলার         কর্মচারীদের বেতন দিতে না পারলে পৌরসভা পরিষদ বাতিল         ৬২টি পণ্য নিয়ে পর্যালোচনা চলছে         কাকরাইলে মা-ছেলে খুনের মামলায়৩ জনের ফাঁসি         বিচ্ছিন্ন সহিংসতায় উত্তপ্ত হয়ে উঠছে ভোটের হাওয়া         জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন ৩৩ শিল্পী         রোহিঙ্গা হিসেবে কোনো বাংলাদেশি সৌদিতে গিয়ে থাকলে পাসপোর্ট দেব : স্বরাষ্ট্রমন্ত্রী         নির্বাচনের ৪৮ ঘণ্টার মধ্যে বিজয় মিছিল বের করা যাবে না : ইসি সচিব         ফেব্রুয়ারিতে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা         যে কোন দুর্যোগে সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত রয়েছে ॥ সেনা প্রধান         আগামীকাল জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু         ইউক্রেন থেকে গম আমদানির পরিকল্পনা