রবিবার ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কারবাংলা একটি রেন্টাল সেবা ভিত্তিক রাইডশেয়ারিং প্লাটফর্ম!

কারবাংলা একটি রেন্টাল সেবা ভিত্তিক রাইডশেয়ারিং প্লাটফর্ম!

অনলাইন রিপোর্টার ॥ কারবাংলা সম্পূর্ণ ট্রান্সপোর্ট এবং লজিস্টিক ভিত্তিক দেশীয় রাইডশেয়ারিং সেবা দানকারী একটি প্রতিষ্ঠান।

কারবাংলা প্রাইভেট কার ছাড়াও অন্যান্য সকল ধরণের মোটরযান দিয়ে রাইডশেয়ারিং ও ট্রান্সপোর্ট সেবা দিচ্ছে।

কারবাংলা মনে করে চালকরাই এই সেবায় প্রধান ভূমিকা রাখতে পারে। তাই কারবাংলা ৫০০০ দক্ষ লাইসেন্সধারী চালক দিয়ে ঢাকাসহ সারা বাংলাদেশে প্রাথমিকভাবে রাইডশেয়ারিং সেবা শুরু করেছে এবং কারবাংলা বিআরটিএ কর্তৃক লাইসেন্স প্রাপ্তির অপেক্ষায় রয়েছে।

কারবাংলা ইতিমধ্যে ১০০০০ সদস্যের সংগঠন "ঢাকা রাইডশেয়ারিং ড্রাইভারস ইউনিয়ন (ডি.আর.ডি ইউ) এর পূর্ণ সমর্থন আদায় করতে সক্ষম হয়েছে। কারবাংলা ড্রাইভারদের জন্য মাত্র ১০% সেবা ফী ও ২% ড্রাইভার'স ফান্ড ধার্ষ করে ড্রাইভারদের জীবন যাত্রার মান উন্নয়নে সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করছে,যা বিশ্বে রাইডশেয়ারিং এর ইতিহাসে সর্ব প্রথম। কারবাংলা চালকদের স্বাস্থ্য ও বীমা সেবা নিশ্চিত করে এবং যে কোনো ধরণের অনাকাক্সিক্ষত দুর্ঘটনায় চালক ও যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে চালকদের মধ্যে ইমারজেন্সি যোগাযোগকারী মাধ্যম হিসেবে একটি লাইভ লোকেশন ট্র্যাকিং ফিচার তৈরি করছে।

বর্তমানে কারবাংলা ২টি সেবা দিচ্ছে। "সিটি রাইড" এ ঢাকায় অভ্যন্তরীণ অন-ডিমান্ড ট্রাভেলিং সেবা দিচ্ছে এবং কারবাংলা "ইন্টারসিটিতে " দিচ্ছে একমুখী ও দ্বিমুধী ট্রাভেলিং সেবা ছাড়াও প্রি-বুকিং, রেন্টাল ও কর্পোরেট ফ্যাসিলিটিস। ভবিষ্যতে কারবাংলা লজিস্টিকস নিয়ে আসছে শিফটিং ও কুরিয়ারসহ বিভিন্ন সেবা।

কারবাংলায় ইউজার অন-ডিমান্ড এ প্রতিটি গাড়ির ছবি, মডেল, ড্রাইভার রেটিং, গাড়ির লাইভ লোকেশন, লাইভ প্রিভিউ সেকশন এ দেখে নিজের পছন্দ অনুযায়ী ট্রিপ রিকোয়েস্ট করতে পারবে। নৈশ কর্মজীবী মহিলাদের নিরাপত্তায় থাকছে "কারবাংলা ফর ওম্যান” সেখানে রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত মাত্র ১০০ টাকায় স্পেশাল প্রোমোতে ঢাকা শহরের যেকোনো জায়গায় নিরাপদে ট্রাভেল করতে পারবে।

এছাড়াও "কারবাংলা ফর সিনিয়র সিটিজেন" এ প্রবীণরা মাত্র ২০০ টাকায় ট্রাভেল করতে পারবে ঢাকার যেকোনো স্থানে।

কারবাংলা ইউজার "সিটি রাইড" এ পাবেন রেগুলার কারের প্রাইজে প্রিমিয়াম কার, যার:

ভিত্তি মূল্য ৪০টাকা।প্রতি কিলোমিটার ১৭ টাকা।প্রতি মিনিট ২.৫০টাকা।

কারবাংলা ইউজার “ইন্টার সিটি” রাইডেও পাবেন রেগুলার কারের প্রাইজে প্রিমিয়াম কার, যার: ভিত্তি মূল্য ২৯৯ টাকা। প্রতি কিলোমিটার ৩০ টাকা। কোনো মিনিট চার্জ নেই।

কারবাংলা ইউজার বাইকে সিটি রাইড পাবেন, যার: ভিত্তি মূল্য ২৫ টাকা। প্রতি কিলোমিটার ১০ টাকা। প্রতি মিনিট ১ টাকা।

এছাড়াও কারবাংলায় ইউজার প্রি বুকিং এ মাইক্রো সেবা নিতে পারবে সবচেয়ে সাশ্রয়ী খরচে। এবং অনডিমান্ডে এ্যাম্বুলেন্স সেবা নিতে পারবে, যেখানে ড্রাইভারের জন্য সেবা ফি থাকবে বিনামূল্যে।

দেশ এবং জাতির কল্যাণে সার্বিক পরিস্থিতি মোকাবিলা করে কারবাংলা টিম কাজ করে চলছে এবং আগামীতেও কাজ করবে দেশের সেরা রাইডশেয়ারিং ট্রান্সপোর্টেশন ও লজিস্টিক সেবা নিশ্চিত করতে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৮৮০৯৬১৭
আক্রান্ত
৫৩১৩২৬
সুস্থ
৭১০১৬৫৪৪
সুস্থ
৪৭৫৮৯৯
শীর্ষ সংবাদ:
স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         শিক্ষা প্রতিষ্ঠান খুলছে         ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু         প্রণোদনার মেয়াদ ও আকার বাড়ছে         নান্দনিক নগর গড়ব-রেজাউল, সেবক হতে চাই- শাহাদাত         ৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট         করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে         মেঘনা নদীকে নিয়ে পূর্ণাঙ্গ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ         বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা         শীতের তীব্রতা আরও দুদিন থাকবে         নেতাজী ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে         ৩৪ ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী         রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         চাল আমদানির এলসি খোলার সময়সীমা বাড়ল         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ         গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটিই আমার সবচেয়ে আনন্দের ॥ প্রধানমন্ত্রী         আগামী বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু         সাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার, নিখোঁজ ১০         করোনা ভাইরাসে মৃত্যু ৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত পাঁচশ’র নিচে