মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহিউদ্দিন হত্যাকাণ্ডে হাজি ইকবালসহ ২০ জন অভিযুক্ত

মহিউদ্দিন হত্যাকাণ্ডে হাজি ইকবালসহ ২০ জন অভিযুক্ত

অনলাইন রিপোর্টার ॥ চট্টগ্রামে যুবলীগকর্মী মহিউদ্দিন মহিদ হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা হাজি ইকবালসহ ২০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়েছে।

বুধবার চট্টগ্রামের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হকের আদালতে এই অভিযোগ গঠন করা হয়।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আইয়ুব খান বলেন, অভিযোগ গঠন করে আদালত আগামী ৫ জানুয়ারি সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ঠিক করেছে।

আসামিদের মধ্যে একজন পলাতক ও বাকিরা জামিনে আছেন বলে জানান তিনি।

২০১৮ সালের ২২ জুলাই হাজি ইকবাল, তার ছেলে, মেয়েজামাই ও ভাইসহ ২০ জনকে আসামি করে অভিযোগপত্র দিয়েছিল পুলিশ।

নগরীর হালিশহরে স্থানীয় মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী উপলক্ষে ২০১৮ সালের ২৬ মার্চ দুপুরে প্রধান শিক্ষকের কক্ষে বৈঠক চলাকালে মহিউদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবারের দাবি, হাজি ইকবালের নেতৃত্বে ১৫-২০ জনের একটি দল গিয়ে মহিউদ্দিনকে খুন করে মোটরসাইকেল ও মাইক্রোবাসে করে পালিয়ে যায়।

হাজি ইকবাল এক সময় বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য আট বছর আগে তাকে বহিষ্কার করা হয়। তবে তিনি আওয়ামী লীগ নেতা হিসেবেই নিজের পরিচয় দেন।

তারা জানান, বছরখানেক আগে হাজি ইকবাল মেহের আফজল স্কুলের এক শিক্ষককে ছুরিকাঘাত করেছিলেন। সে সময় মহিউদ্দিন ওই স্কুলশিক্ষকের পক্ষ নেওয়ায় হাজি ইকবালের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়। সেই বিরোধের জেরে মহিউদ্দিন খুন হয়েছেন।

হত্যাকাণ্ডের পরদিন নিহত মহিউদ্দিনের মা হাজী ইকবালসহ ১৭ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ