শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে বাল্যবিয়ের অভিযোগে বরের জরিমানা

দিনাজপুরে বাল্যবিয়ের অভিযোগে বরের জরিমানা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের বিরামপুরে বাল্যবিয়ের অনুষ্ঠান পন্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। এসময় মেয়ের বাবাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হলেও বরকে ১০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়। সোমবার রাত সাড়ে ১০ টায় বিরামপুর উপজেলা মুকুন্দপুর ইউনিয়নের মল্লিকপুর গ্রামে এ ঘটনা ঘটে। দন্ডপ্রাপ্ত বর একই উপজেলার শান্তিনগর এলাকার দবির উদ্দিনের ছেলে আলফাজ হোসেন মুরাদ। মেয়েটি স্থানীয় একটি মাদ্রাসার নবম শ্রেণীপড়ুয়া ছাত্রী।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, স্থানীয় মল্লিক গ্রামে বাল্যবিয়ের আয়োজন করা হচ্ছে এমন খবরে আসার পর সেখানে লোক পাঠিয়ে বিয়ে বন্ধ করতে বললেও তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। পরে বিষয়টি উপজেলা নিবাহী অফিসারকে জানালে তিনি ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট পরিমল কুমার সরকার জানান, বাল্যবিয়ের খবরে পুলিশ নিয়ে সেখানে উপস্থিত হয়ে মেয়ের বিয়ের বয়সের কাগজ যাচাই করে সেটি বাল্যবিয়ের আওতায় পড়ে। পরে বর ও মেয়ের বাবাকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করে ভ্রাম্যমান আদালত বসিয়ে মেয়ের বাবাকে মেয়ের বয়স পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা এবং বরকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শেখ ফজলুল হক মণির জন্মদিন ॥ যুবলীগের শ্রদ্ধা নিবেদন         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         এলডিসি উত্তরণে এফবিসিসিআইয়ের ১০ বছর মেয়াদী মাস্টার প্ল্যান         ৪ ডিসেম্বর ঝিনাইগাতী মুক্ত দিবস         কাটাখালিতে মেয়র আব্বাসের অবৈধ দুই ভবন গুড়িয়ে দিল প্রশাসন         শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু         শরীয়তপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা         মালিতে জঙ্গি হামলা ॥ অন্তত ৩১ জন নিহত         টঙ্গীতে হাফ ভাড়া ও নানা দাবিতে ছাত্রদের মহাসড়ক অবরোধ         একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ গোলাম হাসন আর নেই         সুন্দরবনের কোনঠাসা জলদস্যুরা এখন সাগরে         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের         নীলফামারীতে জঙ্গী আস্তানায় র্যাবের অভিযান ॥ আটক ৫         নিরাপদ সড়ক ॥ আগামীকাল প্রতীকী লাশের মিছিল করবে শিক্ষার্থীরা