বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীপুরে বিএনপিসহ দুই মেয়র প্রার্থীকে শোকজ

শ্রীপুরে বিএনপিসহ দুই মেয়র প্রার্থীকে শোকজ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে বিএনপি মনোনীত প্রার্থীসহ মেয়র পদের দুই প্রার্থীকে বুধবার বিকেলে শো’কজ করেছেন নির্বাচনে রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। যাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে তারা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী কাজী খান ও স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম।

কারণ দর্শানোর পৃথক নোটিশে উল্লেখ করা হয়েছে, বিএনপি মনোনীত প্রার্থী কাজী খান এবং স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে মনোনয়নপত্র দাখিলের পূর্বে উপজেলা পরিষদ চত্বরে সমর্থকদের নিয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে শোভাযাত্রা ও শোডাউনসহ সভা করেছেন। এতে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করা হয়েছে। নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের দায়ে তাদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা ২৪ ঘন্টার মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা দিয়ে জানাতে বলা হয়েছে।

গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও শ্রীপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, শ্রীপুর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি ২৮ ডিসেম্বর। কিন্তু বিএনপির মনোনীত মেয়র প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহিদ ৯ ডিসেম্বর মারা যান। ফলে নির্বাচনে রিটার্নিং অফিসার এ নির্বাচন স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন। পরবর্তীতে সকল পদে নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের নতুন তারিখ ১৬ জানুয়ারি নির্ধারণ করে ঘোষনা দেওয়া হয়।

এ ঘোষণা অনুযায়ী মেয়র পদের মনোনয়নপত্র দাখিল ২৩ ডিসেম্বর, বাছাই ২৪ ডিসেম্বর, ৩১ ডিসেম্বর প্রত্যাহার ও ১ জানুয়ারি প্রতীক বরাদ্ধ করা হবে। তবে ইতোমধ্যে মেয়র পদ বাদে অন্য সকল পদে মনোনয়ন পত্র বাছাই, প্রত্যাহার ও প্রতীক বরাদ্ধের কার্যক্রম সম্পন্ন হয়েছে।

নতুন ঘোষণা অনুযায়ী মেয়র পদে মনোনয়ন দাখিলের শেষ দিন বুধবার বিএনপি মনোনীত প্রার্থী শ্রীপুর পৌর বিএনপির সভাপতি কাজী খান ও প্রয়াত শহিদুল্লাহ শহিদের বড় ভাই শাহ আলম স্বতন্ত্র্য প্রার্থী হিসেবে নিজেদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ নিয়ে মেয়র পদে মোট ৪জন প্রার্থী তাদের মনোয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন আওয়ামীলীগ মনোনীত গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিছ, বিএনপি মনোনীত কাজী খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত রফিক মোমতাজী এবং শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক প্রয়াত শহিদুল্লাহ শহিদের বড় ভাই স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম। এবারের নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৪৯ এবং সংরক্ষিত কাউন্সিলর আসনে ১১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। ১৬ জানুয়ারি সকাল ৮ টা হতে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক (ইভিএম) ভোটিং মেশিনের মাধ্যমে।

শীর্ষ সংবাদ:
ধামরাইয়ে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         হালদায় আবারো মৃত ডলফিন         প্রচন্ড বৃষ্টিতে মিরপুর টেস্টের দ্বিতীয় সেশনের খেলা শুরু হতে পারেনি         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ইভিএম বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকে ইসি         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী         ‘নজরুলের গান-কবিতা মুক্তিকামী মানুষকে প্রেরণা জুগিয়েছে’         মানবতা-সাম্য-দ্রোহের কবি নজরুল ॥ প্রধানমন্ত্রী         কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         ঢাকাসহ দেশের ৬ বিভাগে বৃষ্টির পূর্বাভাস