বৃহস্পতিবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীপুরে বিএনপিসহ দুই মেয়র প্রার্থীকে শোকজ

শ্রীপুরে বিএনপিসহ দুই মেয়র প্রার্থীকে শোকজ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে বিএনপি মনোনীত প্রার্থীসহ মেয়র পদের দুই প্রার্থীকে বুধবার বিকেলে শো’কজ করেছেন নির্বাচনে রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। যাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে তারা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী কাজী খান ও স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম।

কারণ দর্শানোর পৃথক নোটিশে উল্লেখ করা হয়েছে, বিএনপি মনোনীত প্রার্থী কাজী খান এবং স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে মনোনয়নপত্র দাখিলের পূর্বে উপজেলা পরিষদ চত্বরে সমর্থকদের নিয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে শোভাযাত্রা ও শোডাউনসহ সভা করেছেন। এতে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করা হয়েছে। নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের দায়ে তাদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা ২৪ ঘন্টার মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা দিয়ে জানাতে বলা হয়েছে।

গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও শ্রীপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, শ্রীপুর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি ২৮ ডিসেম্বর। কিন্তু বিএনপির মনোনীত মেয়র প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহিদ ৯ ডিসেম্বর মারা যান। ফলে নির্বাচনে রিটার্নিং অফিসার এ নির্বাচন স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন। পরবর্তীতে সকল পদে নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের নতুন তারিখ ১৬ জানুয়ারি নির্ধারণ করে ঘোষনা দেওয়া হয়।

এ ঘোষণা অনুযায়ী মেয়র পদের মনোনয়নপত্র দাখিল ২৩ ডিসেম্বর, বাছাই ২৪ ডিসেম্বর, ৩১ ডিসেম্বর প্রত্যাহার ও ১ জানুয়ারি প্রতীক বরাদ্ধ করা হবে। তবে ইতোমধ্যে মেয়র পদ বাদে অন্য সকল পদে মনোনয়ন পত্র বাছাই, প্রত্যাহার ও প্রতীক বরাদ্ধের কার্যক্রম সম্পন্ন হয়েছে।

নতুন ঘোষণা অনুযায়ী মেয়র পদে মনোনয়ন দাখিলের শেষ দিন বুধবার বিএনপি মনোনীত প্রার্থী শ্রীপুর পৌর বিএনপির সভাপতি কাজী খান ও প্রয়াত শহিদুল্লাহ শহিদের বড় ভাই শাহ আলম স্বতন্ত্র্য প্রার্থী হিসেবে নিজেদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ নিয়ে মেয়র পদে মোট ৪জন প্রার্থী তাদের মনোয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন আওয়ামীলীগ মনোনীত গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিছ, বিএনপি মনোনীত কাজী খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত রফিক মোমতাজী এবং শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক প্রয়াত শহিদুল্লাহ শহিদের বড় ভাই স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম। এবারের নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৪৯ এবং সংরক্ষিত কাউন্সিলর আসনে ১১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। ১৬ জানুয়ারি সকাল ৮ টা হতে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক (ইভিএম) ভোটিং মেশিনের মাধ্যমে।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল