সোমবার ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীপুরে বিএনপিসহ দুই মেয়র প্রার্থীকে শোকজ

শ্রীপুরে বিএনপিসহ দুই মেয়র প্রার্থীকে শোকজ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে বিএনপি মনোনীত প্রার্থীসহ মেয়র পদের দুই প্রার্থীকে বুধবার বিকেলে শো’কজ করেছেন নির্বাচনে রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। যাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে তারা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী কাজী খান ও স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম।

কারণ দর্শানোর পৃথক নোটিশে উল্লেখ করা হয়েছে, বিএনপি মনোনীত প্রার্থী কাজী খান এবং স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে মনোনয়নপত্র দাখিলের পূর্বে উপজেলা পরিষদ চত্বরে সমর্থকদের নিয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে শোভাযাত্রা ও শোডাউনসহ সভা করেছেন। এতে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করা হয়েছে। নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের দায়ে তাদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা ২৪ ঘন্টার মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা দিয়ে জানাতে বলা হয়েছে।

গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও শ্রীপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, শ্রীপুর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি ২৮ ডিসেম্বর। কিন্তু বিএনপির মনোনীত মেয়র প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহিদ ৯ ডিসেম্বর মারা যান। ফলে নির্বাচনে রিটার্নিং অফিসার এ নির্বাচন স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন। পরবর্তীতে সকল পদে নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের নতুন তারিখ ১৬ জানুয়ারি নির্ধারণ করে ঘোষনা দেওয়া হয়।

এ ঘোষণা অনুযায়ী মেয়র পদের মনোনয়নপত্র দাখিল ২৩ ডিসেম্বর, বাছাই ২৪ ডিসেম্বর, ৩১ ডিসেম্বর প্রত্যাহার ও ১ জানুয়ারি প্রতীক বরাদ্ধ করা হবে। তবে ইতোমধ্যে মেয়র পদ বাদে অন্য সকল পদে মনোনয়ন পত্র বাছাই, প্রত্যাহার ও প্রতীক বরাদ্ধের কার্যক্রম সম্পন্ন হয়েছে।

নতুন ঘোষণা অনুযায়ী মেয়র পদে মনোনয়ন দাখিলের শেষ দিন বুধবার বিএনপি মনোনীত প্রার্থী শ্রীপুর পৌর বিএনপির সভাপতি কাজী খান ও প্রয়াত শহিদুল্লাহ শহিদের বড় ভাই শাহ আলম স্বতন্ত্র্য প্রার্থী হিসেবে নিজেদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ নিয়ে মেয়র পদে মোট ৪জন প্রার্থী তাদের মনোয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন আওয়ামীলীগ মনোনীত গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিছ, বিএনপি মনোনীত কাজী খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত রফিক মোমতাজী এবং শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক প্রয়াত শহিদুল্লাহ শহিদের বড় ভাই স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম। এবারের নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৪৯ এবং সংরক্ষিত কাউন্সিলর আসনে ১১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। ১৬ জানুয়ারি সকাল ৮ টা হতে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক (ইভিএম) ভোটিং মেশিনের মাধ্যমে।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন