বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এখন সূর্য ডাকবে তার রোদে চুল শুকাতে

এখন সূর্য ডাকবে তার রোদে চুল শুকাতে
  • সাবিহা মৌরিন

পুরো সপ্তাহ ক্লাস, মিড, এ্যাসাইনমেন্ট, অফিসের বস, ট্রাফিক জ্যাম আর বয়ফ্রেন্ড সামলিয়ে সময়ের নাগাল পাওয়া ভার! এত কিছুর মাঝে সময় বের করে পার্লারে দৌড়ানো নিশ্চয়ই আর হয়ে ওঠে না আপনার? আয়নায় তাকিয়ে যদি দেখেন এই চুল আর নেই সেই চুল, মন তো খারাপ হবেই! শহুরে জীবনে ধুলাবালির সঙ্গে পাল্লা দিয়ে চুলের ক্ষতিও হয় সমান তালে। শিডিউল মিলিয়ে কিভাবে চুলের যত্ন নেবেন ভেবে পাচ্ছেন না? ছুটির দিনেই তবে হোক কেশ-চর্চা। চর্চা আর ধৈর্য এই দুয়ে মিলেই আনবে চুলের সৌন্দর্য। তাহলে আর দেরি কেন? চলুন শুরু করা যাক

হোম রেমেডি-১

একটা মুরগির ডিমের সাদা অংশ, একটা কলা আর পরিমাণ মতো টক দই একটু সময় নিয়ে ভাল করে মিশিয়ে চুলের আগা-গোড়াসহ পুরো চুলে মেখে আধা ঘণ্টা অপেক্ষা করুন শাওয়ার ক্যাপ লাগিয়ে। শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে ধুয়ে নিলেই হয়ে গেল আপনার চুলের ঘরোয়া প্রোটিন ট্রিটমেন্ট। চুলে হাত দিলেই বুঝবেন কত কোমল লাগছে।

হোম রেমেডি-২

কিউট কিউট ঝলমলে কালো চুল পেতে চাইলে অন্তত প্রতি সপ্তাহে ছুটির দিনে শ্যাম্পুর সঙ্গে চিনি এবং এ্যালোভেরা জেল মিশিয়ে চুল ধুয়ে নেবেন। চিনি যাতে একদম মিশে না যায় একটু খেয়াল রাখবেন।

হোম রেমেডি-৩

পরিমাণ মতো আদা ও পেঁয়াজের রস একসঙ্গে মিশিয়ে শুধু চুলের গোড়ায় লাগিয়ে ১ ঘণ্টা অপেক্ষা করুন। এরপর শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে ধুয়ে ফেলুন। মায়ের রান্নাঘর থেকে নিলে কিন্তু কোন খরচ ছাড়াই পেয়ে গেলেন এই এ্যান্টি হেয়ার ফল থেরাপি। শুধু চুল পড়াই কমবে না, চুলের গোড়া মজবুত হবে, গজাবে নতুন চুল। প্রিয়জনের সঙ্গে চুলোচুলির খুনসুটি হবে এবার পুরোদমে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন