বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনার ভ্যাকসিন নিতে চান ওবামা-বুশ-ক্লিনটন

করোনার ভ্যাকসিন নিতে চান ওবামা-বুশ-ক্লিনটন

অনলাইন ডেস্ক ॥ নাগরিকদের ভয় কাটাতে ও উৎসাহ দিতে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ ও বিল ক্লিনটন ক্যামেরার সামনে করোনাভাইরাসের ভ্যাকসিন নিতে চান।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের সাবেক এই তিন প্রেসিডেন্ট মনে করছেন, টেলিভিশন বা ক্যামেরার সামনে করোনার ভ্যাকসিন নিলে জনগণের মনে থাকা ভয় কেটে যাবে। এছাড়া ভ্যাকসিন নিতে উৎসাহী হবে তারা।

জর্জ ডব্লিউ বুশের চিফ অব স্টাফ ফ্রেডি ফর্ড বলেন, ভ্যাকসিনের প্রচারণা চালানোর ব্যাপারে কোনো সহায়তা করার আছে কি-না, এ ব্যাপারে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি ও হোয়াইট হাউজের করোনা মোকাবিলার সমন্বয়ক ড. ডেবোরাহ বির্কসের সঙ্গে কথা বলেছেন বুশ।

বিল ক্লিনটনের প্রেস সচিব অ্যাঞ্জেল উরেনা সিএনএন-কে বলেন, প্রচারের জন্য সবার সামনে সেচ্ছায় ভ্যাকসিন নিতে আগ্রহী তিনি। সেই সঙ্গে যুক্তরাষ্ট্রের নাগরিকরা যাতে ভ্যাকসিন গ্রহণ করে, সেজন্য ক্লিনটন তাদেরকে আহ্বান জানাবেন।

বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে বারাক ওবামা বলেন, ড. অ্যান্থনি ফাউচি যদি তাকে বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন নিরাপদ, তাহলে তিনি সেটা বিশ্বাস করেন।

মার্কিন নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি আপনাদের কথা দিচ্ছি, যখন কম ঝুঁকিতে থাকা মানুষের জন্য টিকা উন্মুক্ত করা হবে, তখন আমি সেটা নেব। মানুষ যাতে বিশ্বাস করে আমি বিজ্ঞানে বিশ্বাসী, সে কারণে হয়তো সেটা টেলিভিশন বা ক্যামেরার সামনে নেব।’

এদিকে করোনাভাইরাসের ভ্যাকসিন উদ্ভাবন করেছে মার্কিন ওষুধ কোম্পানি ফাইজার ও মডার্না। তবে এটি নেয়ার ব্যাপারে জনগণের মনে সংশয় তৈরি হয়েছে। এক জরিপে দেখা গেছে, এক-তৃতীয়াংশ মার্কিনি করোনার ভ্যাকসিন নিতে আগ্রহী নয়। দুটি কোম্পানি দাবি করছে, তাদের ভ্যাকসিন ৯৫ শতাংশ কার্যকর।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১০০৩৩৭০৯০
আক্রান্ত
৫৩৩৪৪৪
সুস্থ
৭২৩৮৫৬৮৩
সুস্থ
৪৭৭৯৩৫
শীর্ষ সংবাদ:
জয়ের পথে নৌকা         ঐতিহাসিক দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         উন্নয়নশীল দেশের স্বীকৃতি আগামী মাসে ॥ অর্থমন্ত্রী         পেনশনের আওতায় আসবেন সবাই         বাণিজ্যে আশার আলো ॥ যুক্তরাষ্ট্রে নতুন সরকার         ভ্যাকসিন নেয়ার পর রুনুসহ সবাই সুস্থ         দুর্নীতি দমনকে আন্দোলন হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করতে হবে         সড়ক দুর্ঘটনায় বছরে আর্থিক ক্ষতি দেড় হাজার কোটি টাকা         সম্মুখসারির কর্মী হিসেবে ১২ হাজার ভ্যাকসিন প্রয়োজন বেবিচকের         পদ্মা সেতু বাস্তবায়নে সততার জয় হয়েছে         সন্ত্রাসী কিলার আব্বাস ও কাইল্যা পলাশ বন্দী থেকেই বাবা হয়েছে         আজ ও কাল ভাসানচর যাচ্ছে তিন হাজার রোহিঙ্গা         করোনায় দেশে আরও ১৭ জনের মৃত্যু         দেশ উন্নত হওয়ায় ভোটে অনীহা : মো. আলমগীর         চসিক নির্বাচন: আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল এগিয়ে         আগামী মাসে উন্নয়নশীল দেশের স্বীকৃতি : অর্থমন্ত্রী         জেলা জজদের উদ্দেশে বক্তব্য দেবেন প্রধান বিচারপতি-আইনমন্ত্রী         ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, নতুন শনাক্ত ৫২৮