সোমবার ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শূন্যের রেকর্ডে নতুন উচ্চতায় 'বুমবুম আফ্রিদি'

শূন্যের রেকর্ডে নতুন উচ্চতায় 'বুমবুম আফ্রিদি'

অনলাইন ডেস্ক ॥ 'বুমবুম আফ্রিদি' ক্যারিয়ারে তিনি ছক্কা হাঁকিয়েছেন ৪৭৬টি! কিন্তু এর উল্টো দিকও আছে। এই অতিরিক্ত শট খেলার প্রবণতার কারণে ক্যারিয়ারে বহুবার অল্প রানেই বিদায় নিতে হয়েছে এই পাকিস্তানি অলরাউন্ডারকে। অনাকাঙ্ক্ষিত কিছু রেকর্ডও যুক্ত হয়েছে তার নামের পাশে। এর মধ্যে সবচেয়ে বেশি গোল্ডেন ডাক বা প্রথম বলেই শূন্য রানে আউট হওয়ার কীর্তিতে (!) তিনি সবার চেয়ে এগিয়ে। শূন্যের আরও এক রেকর্ড তাকে হাতছানি দিয়ে ডাকছে।

পেশাদার ক্রিকেটে গোল্ডেন ডাকের রেকর্ডটা নিয়ে ডোয়াইন ব্র্যাভোর সঙ্গে যেন ঠাণ্ডা এক লড়াই চলছে আফ্রিদির। একবার তিনি লজ্জাজনক এই রেকর্ড দখলে নিচ্ছেন, তো আরেকবার যাচ্ছে ক্যারিবীয় অলরাউন্ডারের দখলে। সর্বশেষ আইপিএলে মাত্র দুই ম্যাচ খেলতে পেরেছিলেন ব্র্যাভো। তাতেই এক গোল্ডেন ডাক মেরে এগিয়ে গিয়েছিলেন চেন্নাই সুপার কিংসে এই অলরাউন্ডার। তবে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) প্লে-অফে খেলার সুযোগ পেয়েছিলেন আফ্রিদি। সেখানেই লাহোর কালান্দার্সের বিপক্ষে এলিমিনেটরে প্রথম বলেই বোল্ড হয়ে ব্র্যাভোর রেকর্ডে ভাগ বসান তিনি।

সোমবার লঙ্কা প্রিমিয়ার লিগে টাস্কার্সের সঙ্গে গল গ্ল্যাডিয়েটরসের ম্যাচে আবারও গোল্ডেন ডাকের রেকর্ড নিজের করে নিয়েছেন আফ্রিদি। এটি স্বীকৃত টি-টোয়েন্টির ক্যারিয়ারে তার ১৭তম গোল্ডেন ডাক। একটি কম নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ব্র্যাভো।

শীর্ষ সংবাদ:
২৫ জানুয়ারি করোনা ভাইরাসের টিকা আসবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         রিফাত হত্যায় সাজাপ্রাপ্ত ৩ আসামির জামিন         তিন মাসের মধ্যে ওটিটি নীতিমালার খসড়া তৈরি করার নির্দেশ         অপরাধীদের রাজনৈতিক পরিচয় থাকলেও ছাড় দেওয়া হবে না ॥ কাদের         ফেব্রুয়ারিতে মুক্তিযোদ্ধাদের খসড়া তালিকা প্রকাশ         ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ॥ মৃতের সংখ্যা বেড়ে ৮১         বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে নিষেধাজ্ঞা বাড়ল         সাতসকালে বাসচাপায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত         ওয়াজ-মাহফিলে গ্রন্থের রেফারেন্স বাধ্যতামূলক চেয়ে আইনি নোটিশ         গ্রামীণফোনের বিরুদ্ধে করা মামলার প্রতিবেদন ১৮ ফেব্রুয়ারি         রাশিয়া ফিরেই আটক বিরোধীদলীয় নেতা নাভালনি         করোনা ভাইরাস ॥ শনাক্তের সংখ্যা ৯ কোটি ৫৪ লাখ ছাড়িয়েছে         সুইডেনের ডাকটিকিটে গ্রেটা থানবার্গ         সাড়ে ১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু         এ বছর সীমান্ত খোলার সম্ভাবনা নেই অস্ট্রেলিয়ায়         রুখবে সাইবার ক্রাইম ॥ বিশ্বে সিকিউরিটি সার্ভিস প্রোভাইডিং হাব হবে বাংলাদেশ         বিজয়ের ইতিহাস মনে রাখার মতো আরও ছবি চাই         বঙ্গভ্যাক্সের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমতি চেয়ে আবেদন         সেচ ব্যবস্থার উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে         সন্তানদের সামনে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন