বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের চিকিৎসা সামগ্রী চোরাচালান, আটক ১

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের চিকিৎসা সামগ্রী চোরাচালান, আটক ১

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁওয়ে সরকারি হাসপাতলের মূল্যবান চিকিৎসা সামগ্রী চুরি করে বিক্রি করতে গিয়ে মালামালসহ হাতে নাতে আটক হয়েছে রুহুল আমীন নামে হাসপাতালের এক কর্মচারী।

বুধবার দিবাগত রাত ১০টার দিকে জেলা প্রশাসনের কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর যৌথ অভিযানে হাসপাতালের সামনে বন্ধন ডায়াগনষ্টিক সেন্টারের কাছ থেকে তাকে আটক করা হয়।

আটক রুহুল আমীন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের স্বাস্থ্য শিক্ষাবিদ পদে (হেলথ এডুকেটর তৃতীয় শ্রেণী কর্মচারি) কর্মরত ছিল।

পুলিশ জানায়, গোপন সংবাদে জানতে পেরে আধুনিক সদর হাসপাতাল এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় আটককৃত ব্যক্তির কাছ থেকে হাসপাতলের চিকিৎসা সামগ্রী হিসেবে ৯৭ পিস স্যালাইন সিরিজ, ৩৯৫ পিস হ্যান্ড গ্লোবস ও ১৩ পিস ক্রোপ ব্যান্ডেজ রোল জব্দ করা হয়, যার মুল্য প্রায় ২৭ হাজার টাকা।

আটকের সময় স্থানীয়রা অভিযোগ করে বলেন, সদর হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে বেশিরভাগ ঔষুধ ও চিকিৎসা সামগ্রী কিনতে হয় বাহির থেকে। অথচ হাসপাতালের কর্মচারিরা তা বাইরে বিক্রি করছে। তাদের ধারণা এর সাথে হাসপাতালের কর্মকর্তারাও জড়িত আছেন। অবিলম্বে আটককৃত ব্যক্তির মাধ্যমে তা উদঘাটনের দাবি জানিয়ে তাদেরকেও আইনের আওতায় আনার দাবি জানান তারা ।

এসময় সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার সাহা জানান, বিষয়টি নিয়ে আরো তদন্ত করা হবে। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে সদর থানায় নিয়মিত মামলা রজু করার নির্দেশ দেয়া হয়েছে।

আর সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ রকিবুল আলম জানান, সরকারি চিকিৎসা সামগ্রী কিভাবে হাসপাতাল থেকে চুরি হলো তা খতিয়ে দেখা হবে। এর সাথে কেউ জড়িত আছে কি না তাও তদন্ত করার পাশাপাশি আটককৃত ব্যক্তির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাসহ তার বিরুদ্ধে মামলা করা হবে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ গুরুত্ব স্বাস্থ্যে ॥ আগামী বাজেটে দশ খাতে অগ্রাধিকার         আওয়ামী লীগ দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিচ্ছে         ট্রাম্প যুগের অবসান শপথ নিলেন বাইডেন         সাকিব ও হাসানের বোলিং নৈপুণ্যে উইন্ডিজকে হারাল বাংলাদেশ         ১৮ বছরের বেশি সব নাগরিক বিনামূল্যে করোনার টিকা পাবেন         ছয় মাসে সাদা হয়েছে ১০ হাজার ২২০ কোটি টাকা         সাড়ে আট মাসে করোনায় একদিনে সর্বনিম্ন মৃত্যু         ‘দুই শ’ কোটি মানুষের খাবার ও পুষ্টিমান উন্নয়নে হুমকি করোনা’         শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া জরুরী         রফতানিবান্ধব আমদানি নীতি আদেশ চূড়ান্ত         শেষ সময়ের প্রচারে প্রার্থীদের ঘুম হারাম         ‘শেখ হাসিনা- পদ্মা সেতু’ নামকরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট         গুচ্ছ পদ্ধতির পরীক্ষা নিয়ে মতবিরোধ চার প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের         সাতক্ষীরা সিটি কলেজে নিয়োগ বাণিজ্যের তদন্ত শুরু দুদকের         ৪১ হাজার ৭১৯ জন রোহিঙ্গাকে শনাক্ত করেছে মিয়ানমার         বাইডেন-কমলার শপথ অনুষ্ঠান শুরু (ভিডিও)         হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প         বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন         এপ্রিলে ৪১ হাজার রোহিঙ্গা প্রত্যাবাসনের আশা : দুর্যোগ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, নতুন শনাক্ত ৬৫৬