বুধবার ৭ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঋণের টাকা ফেরত চাওয়ায় প্রবাসীর স্ত্রীকে হত্যা চাচা-ভাতিজা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে ঋণের টাকা ফেরত চাওয়ায় এক প্রবাসীর স্ত্রীকে হত্যা করে লাশ গজারী বনে পুঁতে রাখে হত্যাকারীরা। চাঞ্চল্যকর এ খুনের ঘটনায় জড়িত থাকায় প্রতিবেশী দুই চাচা ভাতিজাকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। প্রায় দুইবছর পর ক্লুলেস এ খুনের রহস্য উন্মোচন করেছে পিবিআই। মঙ্গলবার বিকেলে গাজীপুর পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানাধীন পোড়াবাড়ি পূর্বপাড়া কোনাপাড়া এলাকার মৃত জহির উদ্দিনের ছেলে মোঃ মোকসেদ আলী (৪২) ও তার ভাতিজা একই এলাকার আলমাছ উদ্দিনের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩৮)।

পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, ২০১৮ সালের ১৩ ডিসেম্বর জিএমপি সদর থানাধীন পোড়াবাড়ি পূর্বপাড়া কোনাপাড়া এলাকার এক গজারী বনের পুকুর পাড়ে কাদামাটি দিয়ে চাপা দেয়া এক নারীর (৩২) অর্ধগলিত বিবস্ত্র লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। পরবর্তীতে নিহতের পরিচয় শনাক্ত হয়। তার নাম শিখা আক্তার। স্বামী প্রবাসে কর্মরত থাকায় নিঃসন্তান শিখা আক্তার ওই এলাকায় বাবার বাড়িতে বসবাস করতেন। আলোচিত ও চাঞ্চল্যকর এই ক্লুলেস হত্যা মামলার তদন্তভার পিবিআই গাজীপুর জেলার ওপর ন্যস্ত হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ ঘটনায় জড়িত মোকসেদ আলীকে সোমবার স্থানীয় টেকনগরপাড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে তার ভাতিজা জাহাঙ্গীরকে গ্রেফতার করে তদন্ত কর্মকর্তা। গর্ত করে লাশ মাটি চাপা দেয়ার কাজে ব্যবহৃত কোদাল এ সময় জব্দ করেন পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা। গ্রেফতারকৃতদের আদালতে হাজির করা হলে তারা চাঞ্চল্যকর এ হত্যাকা-ের স্বীকারোক্তিমূলক জবানবন্দী আদালতে প্রদান করে। এর প্রেক্ষিতে ঘটনার প্রায় দুইবছর পর চাঞ্চল্যকর শিখা আক্তার খুনের রহস্য উন্মোচন হয়েছে।

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদকালে জানায়, মোকসেদ আলীর কাছ থেকে প্রবাসীর স্ত্রী শিখা আক্তার প্রতিদিন দুধ ক্রয় করতেন। স্বামীর অনুপস্থিতিতে শিখা আক্তারের বাসায় আসা যাওয়ার কারণে তার সঙ্গে মোকসেদ আলীর ব্যক্তিগত সম্পর্ক গড়ে উঠে। এ সুযোগে গরু কেনার কথা বলে মোকসেদ আলী দেড়লাখ টাকা ধার নেন শিখা আক্তারের কাছ থেকে। পরবর্তীতে ঋণের টাকা ফেরত চাইলে তাদের মধ্যে মনোমালিন্য সৃষ্টি হয়। এর জের ধরে শিখা আক্তারকে কৌশলে বাড়ির পার্শ্ববর্তী হাজীর বাগানের গজারী বনের ভেতরে ডেকে নিয়ে যায় মোকসেদ। সেখানে মোকসেদ ও তার সহযোগীরা শিখা আক্তারের গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে নিহতের লাশ বিবস্ত্র করে ঘটনাস্থলের পুকুর পাড়ে গর্ত করে মাটিচাপা দিয়ে পালিয়ে যায় তারা। এ ঘটনার প্রায় ১২/১৩ দিন পর নিহতের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
সাকিব-হাসানে উইন্ডিজকে বিপর্যস্ত করল বাংলাদেশ         যুবলীগ চেয়ারম্যান করোনায় আক্রান্ত         বিদ্রোহীদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না ॥ সেতুমন্ত্রী         চাইলে বিএনপিকে আগে ভ্যাকসিন দিতে স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ করব ॥ তথ্যমন্ত্রী         আওয়ামী লীগ বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে ॥ প্রধানমন্ত্রী         করোনা মহামারীর মধ্যেও থেমে নেই অর্থনৈতিক উন্নয়নের গতি         সংসদে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি         পিকে হালদারের ৮৩ সহযোগীর ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ         প্রত্যাবর্তনে সাকিবের চমক         টেকনাফে অস্ত্রসহ পাঁচ সন্ত্রাসী রোহিঙ্গা আটক         ভারতে পাথর বোঝাই ডাম্পারের নিচে চাপা পড়ে ১৪ জনের মৃত্যু         দায়িত্বের চেয়েও বেশি কাজ করেছি ॥ বিদায়ী ভাষণে ট্রাম্প         ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে আজ শপথ নিচ্ছেন বাইডেন         নদী দখলের থাবা ॥ ৬৪ জেলায় দখলদার ৬৩ হাজার         প্রেসিডেন্ট হিসেবে আজ বাইডেনের অভিষেক         রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু এপ্রিল-মে মাসে         ভারতের উপহার ২০ লাখ ডোজ টিকা আসছে কাল